Latest News

চাল-আলু-সয়াবিন মিলছে সবই, বনগাঁর এক টাকার হাটে প্রতিদিনই ভিড় বাড়ছে দুঃস্থ মানুষের

মাত্র এক টাকার বিনিময়ে এখান থেকে নিত্য প্রয়োজনীয় খাবারদাবার সংগ্রহ করে নিয়ে যাচ্ছেন মানুষ।

দ্য ওয়াল ব্যুরো, উত্তর ২৪ পরগনা: বিশ্বজুড়ে করোনা আতঙ্ক। করোনা রুখতে দেশেও চলছে লকডাউন। এই অবস্থায় সবথেকে সমস্যায় পড়েছেন দিন আনি দিন খাই মানুষজন। তাঁদের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ নিল বনগাঁ থানার ঢাকা পাড়া এলাকার একটি ক্লাব। প্রতিদিন হাট বসছে ক্লাব সদস্যদের উদ্যোগে। মাত্র এক টাকার বিনিময়ে এখান থেকে নিত্য প্রয়োজনীয় খাবারদাবার সংগ্রহ করে নিয়ে যাচ্ছেন মানুষ।

উদীয়মান স্পোটিং ক্লাবের মাঠে সদস্যদের উদ্যোগে বসছে হাট। সেখানে আলাদা আলাদা করে রাখা থাকছে চাল-ডাল-সয়াবিন, এমনকী আলু-পটল-কাঁচালঙ্কাও। সামাজিক দূরত্ব বজায় রেখে সকাল থেকে এসে লাইনে দাঁড়াচ্ছেন এলাকার দুঃস্থ মানুষজন। ক্লাব সদস্যদের হাতে এক টাকা করে দিয়ে নিজেদের প্রয়োজন মতো খাবার সংগ্রহ করছেন তাঁরা।

ক্লাবের সম্পাদক রতন কর বলেন, ‘‘সারা বছর আমাদের ক্লাবের তরফে এলাকায় নানা উন্নয়নমূলক কাজ হয়। এখানে প্রচুর গরীব মানুষের বাস। তাঁদের বিনোদনের জন্যেও বেশ কিছু কর্মসূচি নেই আমরা। এখন এই দুর্দিনে সে সব বন্ধ করে আমরা মানুষের জন্য এই উদ্যোগটুকু নিয়েছি। বিনামূল্যে জিনিস দিলে, অনেকেই নিতে কুণ্ঠা বোধ করেন। তাই এক টাকার বিনিময়ে যাতে প্রয়োজনীয় জিনিস সংগ্রহ করতে পারেন মানুষ, আমরা তারই ব্যবস্থা করেছি।’’

এক টাকার হাট এই ক’দিনে ঠিক কতটা জনপ্রিয় হয়েছে, ঢাকাপাড়া গেলেই মালুম হচ্ছে তা।

You might also like