Latest News

মৃত্যু দিনে শ্যামাপ্রসাদকে শ্রদ্ধা জানাবে রাজ্য

দ্য ওয়াল ব্যুরো: আগামী ২৩ জুন বিশিষ্ট স্বাধীনতা সংগ্রামী তথা জনসংঘের প্রতিষ্ঠাতা ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জ্ঞাপন করবে রাজ্য সরকার।
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে দলের প্রেরণা এবং পশ্চিমবঙ্গের স্রষ্টা হিসাবে দাবি করে বিজেপি। নানা চর্চায় তাঁর আদর্শকে তুলে ধরে গেরুয়া নেতৃত্ব। সদ্য অনুষ্ঠিত বিধানসভা ভোটের প্রচারে বারে বারে উচ্চারিত হয়েছে তাঁর নাম। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে জেপি নাড্ডা, দিলীপ ঘোষরা প্রচারে বারে বারে শ্যামাপ্রসাদের কথা বলেছেন। গেরুয়া শিবির বলে থাকে, দেশভাগের সময় বাংলা ভাগের দাবিতে সরব হয়ে শ্যামাপ্রসাদ পশ্চিমবঙ্গ আদায় না করলে বাঙালি হিন্দুদের অখণ্ড বাংলায় সংখ্যালঘু হয়ে থাকতে হত।


তবে বিজেপি শ্যামাপ্রসাদকে আদর্শ বলে প্রচার করলেও রাজ্য সরকার বিশিষ্ট ব্যক্তিদের স্মৃতি রক্ষায় উদাসীন নয় নবান্নের সিদ্ধান্তে তা পরিষ্কার। সোমবার রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে আগামী ২৩ তারিখ বুধবার কেওড়াতলা মহাশ্মশানে শ্রদ্ধা জ্ঞাপন করা হবে ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের স্মৃতির উদ্দেশে। রাজ্য সরকারের তরফে সেখানে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি মাল্যদান করবেন।

প্রতিবছরই রাজ্য সরকারের তরফে কেওড়াতলা মহাশ্মশানে ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জ্ঞাপন করা হয় তাঁর স্মৃতির উদ্দেশে। এবারও তা বাদ গেল না। বুধবার সকাল সাড়ে ১১ টায় কেওড়াতলার শ্মশানঘাটে যথাস্থানে পৌঁছে যাবেন ব্রাত্য বসু। জানানো হয়েছে তেমনটাই।

You might also like