Latest News

লোকের হাতে কাজ দেওয়াই এখন সবচেয়ে বড় সমাজসেবা, বলছেন সোনু সুদ

দ্য ওয়াল ব্যুরো: বর্তমান পরিস্থিতিতে দেশের অর্থনীতির বেহাল  দশার অন্যতম কারণ লোকের কাজ  চলে যাওয়া। গত বছর মার্চের শেষে করোনাভাইরাস মোকাবিলায় দেশব্যাপী লকডাউন চালু হওয়ার পর থেকে অসংখ্য  বেসরকারি, অসংগঠিত ক্ষেত্রের লোকজন কাজ হারিয়েছেন সংস্থায় লালবাতি জ্বলায়। তাঁদের হাতে টাকা নেই, যা লেনদেনের মাধ্যমে বাজার সচল রাখতে পারে। এই প্রেক্ষাপটে  বর্তমান পরিস্থিতিতে কর্মসংস্থানই  সবচেয়ে বড় ব্যাপার বলে অভিমত জানালেন সোনু সুদ। বলিউড অভিনেতা দেশবাসীর মন জয় করেছেন লকডাউনে দেশের  নানা শহরে আটকে পড়া পরিযায়ী শ্রমিককে ব্যক্তিগত উদ্যোগে ট্রেনে, বাসে খাবার দিয়ে ঘরে ফেরানোয়। ক্রমশ  বেড়েছে তাঁর সমাজসেবার পরিধি।  রিল লাইফ থেকে রিয়েল লাইফে গরিবের মসিহা ভাবমূর্তি  তৈরি হয়েছে তাঁর। সেই সোনু  ট্যুইট করেছেন, চলতি পরিস্থিতিতে কর্মসংস্থানের ব্যবস্থা করাই সবচেয়ে বড় সমাজসেবা বলে তিনি মনে করেন।

 

সম্প্রতি সোনু তাঁর সুদ চ্যারিটি ফাউন্ডেশনের মাধ্যমে বিনা পয়সায় সিএ প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছেন। মেধাবী পড়ুয়াদের ফ্রি কোচিং, ইন্টার্নশিপের সুযোগ, সবশেষে কর্মসংস্থান, এই হল সোনুর ভাবনা।

সোনু এই উদ্যোগ ঘোষণা করে ট্যুইট করেন, ভারতের অর্থনীতির সমৃদ্ধির জন্য আমাদের চাই উজ্জ্বল সিএ-দের। একটা ছোট প্রয়াস। শুধু ঘোষণাই নয়, কেরলের কিছু জায়গায় যেখানে নেট সংযোগ দুর্বল, সেখানকার পড়ুয়ারা  যাতে অনলাইন ক্লাস মিস না করেন, তাও সুনিশ্চিত করেন তিনি। ট্যুইট করেন, কেরলে মোবাইল টাওয়ারের রেকি শুরু হয়েছে, কোনও ছাত্রই অনলাইন ক্লাস মিস করবেন না।

 

 

You might also like