Latest News

শুভেন্দুকে গ্রেফতার নয়, হাইকোর্টের রায়েই সায় দিল সুপ্রিম কোর্টও

দ্য ওয়াল ব্যুরো: দেহরক্ষীর অস্বাভাবিক মৃত্যু-সহ একাধিক মামলা রয়েছে তাঁর বিরুদ্ধে। কিন্তু রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে এখনই গ্রেফতার করা যাবে না, রায় দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই রায় বহাল থাকল সুপ্রিম কোর্টেও। দেশের শীর্ষ আদালতও জানাল, এখনই শুভেন্দু অধিকারীর মামলায় হাইকোর্টের রায়ে তারা হস্তক্ষেপ করবে না।

রাজ্য সরকার হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল। তার আগে সিঙ্গেল বেঞ্চও এই একই রায় দিয়েছিল। সুপ্রিম কোর্টেও সুবিধা করতে পারল না রাজ্য।

কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ বলেছিল শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে রাজ্যের বিভিন্ন থানায় দায়ের হওয়া মামলার প্রেক্ষিতে এখনই গ্রেফতার করা যাবে না। নতুন এফআইআর হলেও জানাতে হবে শুভেন্দুকেই। করা যাবে না কোনও কড়া পদক্ষেপও। এই রায়কে চ্যালেঞ্জ জানিয়েই ডিভিশন বেঞ্চে আবেদন করা হয়েছিল। সেখানেও ওই একই কথা বলা হয়।

এরপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। কিন্তু এদিন শীর্ষ আদালতের বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চ জানিয়েছে এ ব্যাপারে হাইকোর্টের রায়ই বহাল থাকবে। যার ফলে আপাতত স্বস্তিতেই থাকলেন নন্দীগ্রামের বিধায়ক।

You might also like