Latest News

জামিনের পরেই ফের গ্রেফতার সাকেত গোখলে! আজই গুজরাত যাচ্ছেন তৃণমূলের প্রতিনিধিরা

দ্য ওয়াল ব্যুরো: তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলে জামিন পাওয়ার পরেই ফের তাঁকে গ্রেফতার (Saket Gokhale Arrested) করল গুজরাত পুলিশ! দলের নেতাকে হেনস্থা করা হচ্ছে বলে দাবি তৃণমূলের। ডেরেক ও ব্রায়ান এই নিয়ে পরপর টুইটও করেন। ঘটনার প্রতিবাদে আজই গুজরাত যাচ্ছে তৃণমূলের একটি প্রতিনিধি দল।

ঠিক কী করেছিলেন সাকেত?

জানা গেছে, গুজরাতের মোরবি সেতু ভেঙে পড়া নিয়ে সরকারের সমালোচনা করে একটি টুইট করেছিলেন তৃণমূলের জাতীয় মুখপাত্র। দাবি করেছিলেন, প্রধানমন্ত্রী মোদীর দুর্ঘটনাস্থল ঘুরে দেখার জন্য যে টাকা খরচ হয়েছে, তা ক্ষতিপূরণের অঙ্কেরও ছ’গুণ। এই বক্তব্যের সপক্ষে নথিও প্রকাশ করেন সাকেত।

সেই নথি ভুয়ো, এই অভিযোগ করে মঙ্গলবার রাতেই বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়েছিল সাকেতকে। ৪৮ ঘণ্টা পরে, বৃহস্পতিবার সেই মামলায় জামিন পান তৃণমূল নেতা। অভিযোগ, জামিনের কয়েক ঘণ্টা পরেই আবার তাঁকে গ্রেফতার করা হয়েছে বিনা কারণে!

ঠিক কোন অভিযোগে এই দ্বিতীয়বারের গ্রেফতারি তা এখনও স্পষ্ট নয়। আজ গুজরাতে তৃণমূলের যে প্রতিনিধি দল যাচ্ছে, তাতে রয়েছেন দোলা সেন, খলিয়ুর রহমান, অসিত কুমার মাল, ডক্টর শান্তনু সেন এবং সুনীল কুমার মণ্ডল। 

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবারই গুজরাত বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ হয়েছে। বিপুল ভোটে জিতে ফের ক্ষমতায় এসেছে বিজেপি। তার পরেই এই গ্রেফতারি। ঘটনায় প্রশ্ন তুলে টুইট করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তিনি লেখেন, তিন দিনের মধ্যে সাকেত গোখলেকে দু’বার গ্রেফতার করল গুজরাত পুলিশ! তাও আবার নির্বাচনের পরে চলা আদর্শ আচরণবিধির সময়েই!

ঘটনার পরে ডেরেক টুইট করেন, ‘সাকেত গোখলে ও তৃণমূলকে হেনস্থা করছে গুজরাত পুলিশ। জামিন পাওয়ার পরেও আবার তাঁকে গ্রেফতার করা হয়েছে বিনা পরোয়ানায়।’ পুলিশের দল সাকেতকে গ্রেফতার করে অজ্ঞাত জায়গায় নিয়ে গিয়েছে বলেও দাবি করেছেন ডেরেক।

সাকেতের গ্রেফতারিকে রাজনৈতিক প্রতিহিংসা বললেন মমতা, অভিষেক বললেন, ভয় পেয়েছে

You might also like