Latest News

ময়নাগুড়ি দুর্ঘটনার নেপথ্যে যান্ত্রিক ত্রুটি, মানলেন রেলমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: যান্ত্রিক ত্রুটির কারণেই ময়নাগুড়িতে ভয়ঙ্কর রেল দুর্ঘটনা ঘটেছে। অকুস্থল ঘুরে এমনটাই বললেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। কোচের কোনও সমস্যা ছিল না বলেও প্রাথমিক ভাবে জানিয়েছেন তিনি।

এদিন সকালে ময়নাগুড়িতে পৌঁছন রেলমন্ত্রী। তিনি বলেন, “আমি নিজে সমস্ত কিছু খতিয়ে দেখেছি। আচমকা যান্ত্রিক ত্রুটির জন্যই এই দুর্ঘটনা ঘটেছে। সেক্ষেত্রে যে ইক্যুইপমেন্টগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলি সংগ্রহ করে ভাল করে খতিয়ে দেখা হবে। সেখানে কোনও সমস্যা রয়েছে কি না। বেশ কিছু চিহ্নও পাওয়া  যেতে পারে। সেগুলি খতিয়ে দেখা হবে। ঘটনার শিকড়ে গিয়ে তদন্ত করা হবে।”

পাশাপাশি, রেলমন্ত্রীর আরও সংযোজন, “কোচের জন্য কোনও সমস্যা হয়নি। নতুন অত্যাধুনিক এলএইচবি কোচ অধিকাংশ ট্রেনেই চালু করা সম্ভব হয়নি। তবে কোচের জন্য কোনও সমস্যা হয়নি। গোটা ঘটনাই তদন্ত করে দেখা হবে। আজই কমিশনার অফ রেলওয়ে সেফটি তদন্ত  করে দেখবে। কিছু সময়ের মধ্যেই আধিকারিকরা পৌঁছে যাবেন।”

এদিন রেলমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সারাক্ষণ মনিটর করছেন, তাঁর থেকে খোঁজ খবর নিচ্ছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় লাইনচ্যুত হওয়া বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের আহত যাত্রীদের দেখতে এদিন হাসপাতালেও যান রেলমন্ত্রী।

You might also like