Latest News

কোভিডে প্রাণ গেল পুরুলিয়ার হেলথ অফিসারের! তৃতীয় ঢেউয়ের মুখেই বিপর্যয়

দ্য ওয়াল ব্যুরো: করোনার তৃতীয় ঢেউ আসন্ন প্রায়, হু হু করে বাড়ছে সংক্রমণ। এরই মধ্যে কোভিড আক্রান্ত হয়ে মারা গেলেন পুরুলিয়া জেলার এক স্বাস্থ্য আধিকারিক! মৃত স্বাস্থ্য আধিকারিকের নাম ডক্টর সত্যনারায়ণ চৌধুরী। তাঁর বয়স হয়েছিল ৬০ বথপ। জেলা স্বাস্থ্য দফতরের এসিএমওএইচ ১ পদে কর্মরত ছিলেন তিনি।

সত্যনারায়ণবাবুর বাড়ি হুগলি জেলার চুঁচুড়াতে। পুরুলিয়ায় পোস্টেড ছিলেন তিনি। সম্প্রতি তিনি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর অফ হেলথ সার্ভিস পদে প্রোমোশন পেয়েছিলেন। কিন্তু সেই পদে যোগ দেওয়ার আগেই কোভিড তাঁর প্রাণ কেড়ে নিল।

জানা গেছে, সপ্তাহখানেক আগে তিনি পুরুলিয়া থেকে চুঁচুড়ায় নিজের বাড়িতে গিয়েছিলেন। সেখান থেকে ফের পুরুলিয়া ফেরার পরে দু-একদিনের মধ্যেই জ্বর হয় তাঁর। টেস্ট করলে কোভিড ধরা পড়ে। পরিস্থিতির অবনতি হলে হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে।

প্রথমে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়, তার পরে দিন তিনেক আগেই তাকে কলকাতা মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়েছিল। আজ, রবিবার সেখানেই মারা যান তিনি।

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক কুণাল কান্তি দে জানিয়েছেন, স্বাস্থ্য দফতরের অত্যন্ত গুরুত্বপূর্ণ পদে ছিলেন ডক্টর সত্যনারায়ণ চৌধুরী। ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়ার পরে তিনি সাহসিকতার সঙ্গে সমস্ত কাজ করতেন।

করোনা আক্রান্ত হয়ে তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই জেলা স্বাস্থ্য দফতরে চাঞ্চল্য শুরু হয়। পুরুলিয়া জেলার আর এক স্বাস্থ্য আধিকারিক ডক্টপ পার্থ ব্যানার্জী জানিয়েছেন, মানুষ এখনও সচেতন হয়নি। মাস্ক ছাড়াই বেলাগাম ঘুরে বেড়াচ্ছে।মানুষের এই দায়িত্বজ্ঞানহীনতার জন্যই ফল ভুগতে হচ্ছে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, ওষুধ ব্যবসায়ীসহ অন্যান্যদের।

You might also like