Latest News

Piyali Basak। CPM: এভারেস্টজয়ী পিয়ালীর জন্য টাকা তুলল সিপিএম

দ্য ওয়াল ব্যুরো: প্রায় অক্সিজেন ছাড়া এভারেস্টজয়ী হুগলির তরুণী পিয়ালী বসাকের জন্য রাস্তায় নামল সিপিএম (Piyali Basak। CPM)। এভারেস্টের পর লোৎসে পর্বতশৃঙ্গও ছুঁয়ে এসেছেন পিয়ালী। কিন্তু এজেন্সিকে টাকা মেটানো, নেপাল সরকারকে দেওয়ার জন্য আরও ১২ লক্ষ টাকা প্রয়োজন। পিয়ালী ও তাঁর পরিবার সিদ্ধান্ত নিয়েছিল বাড়ি বন্ধক রেখে সেই টাকা তিনি মেটাবেন। নইলে সংশাপত্র পাবেন না। হুগলি জেলা সিপিএম সিদ্ধান্ত নিয়েছিল, জেলার গর্ব পিয়ালীর বাড়ি বন্ধক যাতে না দিতে হয় তার জন্য উদ্যোগ নেবে তারা। শুক্রবার সেই মতো জেলাজুড়ে অর্থসংগ্রহ কর্মসূচি করল তারা।

সিপিএমের ছাত্র-যুব সংগঠন ও রেড ভলান্টিয়ার্সরা (Piyali Basak। CPM) এই কর্মসূচিতে নেমেছিলেন এদিন। উত্তরপাড়া থেকে পিয়ালীর শহর চন্দননগর, গোঘাট থেকে পাণ্ডুয়া—জেলাজুড়ে টাকা তুলল সিপিএম।

এদিন চন্দননগরের কর্মসূচি চলাকালীন তরুণ সিপিএম (Piyali Basak। CPM) নেতা ঐকতান দাশগুপ্ত বলেন, “পিয়ালী আমাদের সহ নাগরিক। গোটা দেশকে গৌরবান্বিত করেছেন তিনি। ওঁর পাশে দাঁড়ানোটা আমাদের কর্তব্য। সেই বোধ থেকেই জেলাজুড়ে এই কর্মসূচি নেওয়া হয়েছে।” সেই সঙ্গে তিনি আরও বলেন, সরকার তথা প্রশাসনেরও উচিত এ ব্যাপারে উদ্যোগ গ্রহণ করা।
তবে এই কর্মসূচি ঘিরে জেলা সিপিএমের মধ্যে বিতর্কও রয়েছে বলে খবর।

ব্যস্ততা বাড়ছে, কল্যাণীতে দাঁড়াক এক্সপ্রেস ও মেল ট্রেন! রেলকে চিঠি পড়ুয়া-অধ্যাপক-গবেষকদের

You might also like