Latest News

Breaking: পার্থর ব্যক্তিগত সচিব ও ওএসডিকে বাধ্যতামূলক অপেক্ষায় পাঠালেন মমতা

দ্য ওয়াল ব্যুরো: মন্ত্রিসভা থেকে গত সপ্তাহে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) বরখাস্ত করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার তাঁর ব্যক্তিগত সচিব সুকান্ত আচার্য ও অফিসার অন স্পেশাল ডিউটি প্রবীর বন্দ্যোপাধ্যায়কে কম্পালসারি ওয়েটিং তথা বাধ্যতামূলক অপেক্ষায় পাঠালেন মুখ্যমন্ত্রী।

রাজ্য সরকারে কর্মিবর্গ দফতর মুখ্যমন্ত্রীর অধীনেই রয়েছে। সুতরাং ধরে নেওয়া যেতে পারে এটা মুখ্যমন্ত্রীরই সিদ্ধান্ত। নবান্নের সুপারিশের পর এই মর্মে বিজ্ঞপ্তিও জারি হয়েছে।

স্কুল সার্ভিস দুর্নীতি কাণ্ডে জড়িত সন্দেহে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এই মুহূর্তে জেল হেফাজতে রয়েছে। তবে নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম থেকে বার বার নাম উঠেছে সুকান্ত ও প্রবীরেরও। পার্থ যখন শিক্ষা মন্ত্রী ছিলেন তখন তাঁর ব্যক্তিগত সচিব ছিলেন সুকান্ত আচার্য। তিনি ডব্লিউবিসিএস এক্সিকিউটিভ অফিসার। পার্থ শিল্প মন্ত্রী হওয়ার পরেও তাঁর ব্যক্তিগত সচিব ছিলেন সুকান্ত। আরও একটা ব্যাপার রয়েছে দুজনের মধ্যে। তা হল, ২০১৬ সালের নির্বাচনের সময়ে পার্থ যখন বেহালা পশ্চিম আসনে লড়েছিলেন, তখন সেখানে রিটার্নিং অফিসার ছিলেন সুকান্ত। তার পর ভোটে জিতে মন্ত্রী হয়ে সুকান্ত তাঁর ব্যক্তিগত সচিব করেন পার্থ (Partha Chatterjee)।

সুকান্তর বাড়িতে ইতিমধ্যে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা তল্লাশি চালিয়েছেন। অন্যদিকে প্রবীরও ডব্লিউবিসিএস এক্সিকিউটিভ অফিসার। তিনি ছিলেন পরিষদীয় দফতরে পার্থর ওএসডি। স্কুল সার্ভিস কেলেঙ্কারিতে প্রবীরের বিরুদ্ধেও অভিযোগ রয়েছে।

সম্ভবত সেই কারণেই এই দুজনকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠাল নবান্ন। অনেকের মতে, এর অর্থ হতে পারে একটাই। তা হল এই দুর্নীতির তদন্তে আগামী দিনে এই দুই অফিসারের বিপদ ঘনাচ্ছে। সিঁদুরে মেঘ দেখা যাচ্ছে। এবার তাঁদের কম্পালসারি ওয়েটিংয়ে রেখে তদন্ত হবে।

শুভ্রার জুতো ছোড়ার জেদ ছড়িয়ে দিন, সেলিম বললেন দলকে

You might also like