Latest News

জেলায় ইচ্ছে মতো কোভিড বিধি আরোপ চলবে না, সাফ নির্দেশ নবান্নের

দ্য ওয়াল ব্যুরো: বাড়ছে কোভিড। তাই বলে জেলা প্রশাসন নিজের মতো করে কোভিড বিধি আরোপ করতে পারবে না। যদি কিছু করার হয়, তাহলে তা নবান্নকে জানিয়েই করতে হবে।

সোমবার সমস্ত জেলাশাসকদের সঙ্গে কোভিড নিয়ে ভার্চুয়াল বৈঠক করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সূত্রের খবর, সেখানেই নির্দেশ দেওয়া হয়েছে, জেলাপ্রশাসন কোনও ভাবেই ইচ্ছে মতো বিধি জারি করতে পারবে না।

ইতিমধ্যেই দেখা গিয়েছে, দক্ষিণ দমদম এলাকায় সপ্তাহে তিনদিন বাজার বন্ধের নির্দেশ জারি হয়েছে। বরানগরেও একই বিধি জারি করেছে প্রশাসন। অনেকের মতে, নবান্ন চাইছে না স্থানীয় স্তরে এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হোক। তাতে মানুষের মনে হতে পারে, রাজ্য সরকারকে টপকে স্থানীয় প্রশাসন এগুলো করছে।

তবে কাকতালীয় হল, ডায়মন্ড হারবারে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে একাধিক বিধি জারি হয়েছে। সে ব্যাপারে অবশ্য নবান্ন পৃথক ভাবে কোনও নির্দেশিকা জারি করেনি। সাংসদ সেখানে নিজে গিয়ে প্রশাসনিক বৈঠক করেছিলেন। তিনি এও বলেছিলেন, তাঁর ব্যক্তিগত মত আগামী দু’মাস ভোট, রাজনীতি, ধর্ম—সব বন্ধ থাকুক। মানুষ আগে বাঁচুক। পরে সব হবে। ডায়মন্ড হারবার এলাকায় সমস্ত স্তরে কোভিড কন্ট্রোল রুমকে সক্রিয় করার নির্দেশ দিয়েছেন অভিষেক।

নবান্ন সূত্রে খবর, এদিনের বৈঠকে সমস্ত জেলাশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে, এলাকা ধরে যেন কোভিড পরিস্থিতি পর্যালোচনা করা হয়। সেইসঙ্গে টিকাকরণ ও হোম আইসোলেশনে থাকা কোভিড রোগীদের জন্য টেলি মেডিসিন পরিষেবাকে জোরদার করার কথা বলা হয়েছে।

You might also like