Latest News

ভোটের আগে রক্তাক্ত মুর্শিদাবাদ, হরিহরপাড়ায় বোমাবাজি, নিহত কংগ্রেস কর্মী

দ্য ওয়াল ব্যুরো: মুর্শিদাবাদের দুই বিধানসভা কেন্দ্রে ভোট আগামী ১৩ মে। তার আগেই দফায় দফায় সংঘর্ষের খবর মিলল হরিহরপাড়ার খোসালপুর এলাকা থেকে। সোমবার রাত থেকেই তৃণমূল ও কংগ্রেসের মধ্যে ঝামেলা শুরু হয়েছে। গুলি চলছে, ব্যাপক বোমাবাজি হচ্ছে এলাকায়। বোমার আঘাতে এক কংগ্রেস কর্মীর মৃত্যু হয়েছে বলে খবর। ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়িয়েছে খোসালপুরে।

স্থানীয় সূত্রে খবর, গতকাল রাতে নামাজ পড়ে ফিরছিলেন খোসালপুরের বিলধরপাড়া এলাকার কয়েকজন কংগ্রেস কর্মী। সেই সময় বোমাবাজি শুরু হয় এলাকায়। এলোপাথাড়ি গুলি চালাতে থাকে দুষ্কৃতীরা। গুলি লাগে কংগ্রেস কর্মী কাশিম আলির পিঠে। বোমার আঘাতেও গুরুতর জখম হন তিনি। স্থানীয়রাই তাঁকে উদ্ধার করে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভর্তি করে। হাসপাতালেই মৃত্যু হয় তাঁর।

মৃত কাশিম আলির ছেলের অভিযোগ, এলাকায় গত কয়েকদিন ধরেই তাণ্ড চালাচ্ছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। নিরীহ এলাকাবাসীকে হুমকি দেওয়া হচ্ছে, শাসানো হচ্ছে। অভিযোগ, গতকাল রাতে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই এলাকায় বোমাবাজি শুরু করে। নামাজ পড়ে যাঁরা মসজিদ থেকে ফিরছিলেন তাঁদের লক্ষ্য করে গুলি চালানো হয়। কংগ্রেসের আরও দশ জন কর্মী জখম হয়েছেন বলে দাবি এলাকাবাসীর।

স্থানীয় কংগ্রেস নেতৃত্বের বক্তব্য, মৃত কাশিম আলি কংগ্রেসের অঞ্চল কমিটির সদস্য ছিলেন। এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরির জন্য এই কাণ্ড ঘটিয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। অভিযোগ, হরিহরপাড়ার বিদায়ী তৃণমূল বিধায়ক নিয়ামত শেখের নির্দেশেই এই কাজ হয়েছে। যদিও কংগ্রেসের সমস্ত অভিযোগ অস্বীকার করেছে শাসক দল। এলাকায় যথেষ্ট উত্তেজনা থাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। ঘটনার তদন্তও শুরু হয়েছে।

You might also like