Latest News

মাঘের বাঘা শীতে কাঁপছে বাংলা, সপ্তাহান্তে শিলাবৃষ্টির পূর্বাভাস পাহাড় থেকে সমতলে

দ্য ওয়াল ব্যুরো: বুধবার রাত থেকে কনকনে ঠান্ডা বেশ মালুম পেয়েছে শহরবাসী। কলকাতায় বৃহস্পতিবার সকালেও শীতের শিরশিরানি কাবু করেছে। ভোর হলেই ঘন কুয়াশার চাদর পাহাড় থেকে সমতলে। দার্জিলিঙে তাপমাত্রা নেমে গেছে ৩ ডিগ্রিতে, কলকাতায় সকালেও ১২ ডিগ্রির আশপাশে। তবে শীত আর কয়েকদিনেরই অতিথি। আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, পশ্চিমী ঝঞ্ঝায় চেপে বৃষ্টি আসছে সপ্তাহান্তেই। শুক্রবার থেকেই ঝমঝমিয়ে নামবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

কোন দিন কোথায় বৃষ্টি

২১ তারিখ শুক্রবার থেকে ঝেঁপে বৃষ্টি নামতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া ও কলকাতায়।

পরদিন পশ্চিমের জেলাগুলি যেমন মুর্শিদাবাদ, বীরভূম, বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও পুরুলিয়ায় বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টি হতে পারে।

২৩ থেকে ২৪ তারিখে দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। শিলাবৃষ্টি হতে পারে নদিয়া, পূর্ব বর্ধমান, বাঁকুড়ায়।

২১ তারিখ থেকে উত্তরবঙ্গের সমস্ত জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। ২২ থেকে ২৪ তারিখের মধ্যে দার্জিলিং, কালিম্পং সহ পাহাড়ি জেলাগুলোতে শিলা বৃষ্টির সম্ভাবনা আছে।

আবহাওয়াবিদরা বলছেন, কেরলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এ মাসেই জোড়া পশ্চিমী ঝঞ্ঝা দাপিয়ে বেড়াবে উত্তর-পশ্চিম ভারতে। শুক্রবার নতুন করে দুটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। এর প্রভাবে পূর্ব ভারত সহ মধ্য ভারতে আবহাওয়ার পরিবর্তন হবে ধীরে ধীরে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা সুখপাঠ  

You might also like