Latest News

রবিবাসরীয় দুপুরে বোমা-গুলিতে রণক্ষেত্র ময়না, ধৃত তৃণমূল নেতা সহ দুই

দ্য ওয়াল ব্যুরো: এলাকা দখলের লড়াই ঘিরে উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের ময়না। শনিবার রাত থেকেই শুরু হয়েছে অশান্তি। শাসক দল ও গেরুয়া শিবিরের মধ্যে প্রকাশ্যেই গোলাগুলি চলছে। বোমাবাজি হচ্ছে এলাকায়। রবিবাসরীয় দুপুরে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। ঘটনায় এক তৃণমূল নেতা সহ শাসক দলের আরও দুই কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

গত পরশু থেকে উত্তাপ চড়ছে ময়না থানার বাকচা এলাকা। বাকচার গোড়ামাহাল এলাকায় বোমা বন্ধুক নিয়ে দুষ্কৃতীদের তাণ্ডব চলছে বলে অভিযোগ স্থানীয়দের। এলাকার লোকজন বলছেন, রাতভর গোটা এলাকা দাপিয়ে বেড়িয়েছে দুষ্কৃতীরা। মুড়িমুড়কির মতো বোম পড়েছে। একাধিক বিজেপি কর্মীর বাড়ি লক্ষ্য করে বোমাবাজি করা হয়েছে। বাড়ি-দোকানপাট ভাঙচুর করা হয়েছে। শনিবারও এলাকায় বস্তাবন্দি তাজা বোমা পড়ে থাকতে দেখা যায়।

অশান্তির খবর পেয়েই এলাকায় পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। প্রকাশ কাণ্ডার নামে এক তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গেই শাসক দলের আরও দুই কর্মী হিমাদ্রি বর্মন ও মদন মণ্ডলকে গ্রেফতার করেছে পুলিশ। রাতে অভিযান চালিয়ে তৃণমূলের এই তিন নেতা-কর্মীকে পাকড়াও করেছে ময়না থানার পুলিশ।

সূত্রের খবর, গোটা ঘটনায় পলাতক আরও বেশ কয়েকজন। হিমাদ্রী ও মদন বাকচার বোমাবাজির ঘটনায় জড়িত ছিলেন। আরও অনেকে এই ঘটনার সঙ্গে যুক্ত বলে জানিয়েছে পুলিশ। তাদের খোঁজ চলছে। অভিযুক্তদের আজ তমলুক দায়রা আদালতে তোলা হয়েছে।

এর আগে ময়নায় তৃণমূল নেতার বাড়ির পেছন থেকে বস্তাবন্দি তাজা বোমা উদ্ধার হয়েছিল। বিজেপির দাবি, এলাকায় অশান্তি ছড়াতে তৃণমূল বোমা মজুত করেছিল। যদিও শাসকদলের তরফে সেই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like