Latest News

করোনা বাড়ছে খড়্গপুর আইআইটিতে, পড়ুয়া, কর্মী-সহ আক্রান্ত ৩১

দ্য ওয়াল ব্যুরো:  করোনা বাড়ছে খড়্গপুর আইআইটিতে। গত বছর অগস্টেও কোভিড কোপে হোস্টেল খালি করতে হয়েছিল পড়ুয়াদের। এ বছরও সংক্রমণ বেড়ে চলেছে। এখনই পড়ুয়া ও কর্মী সহ কোভিড পজিটিভ ৩১ জন। আক্রান্তদের ক্যাম্পাসেরই অন্য জায়গায় আইসোলেশনে রাখা হয়েছে। পড়ুয়াদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ায় চিন্তায় কলেজ কর্তৃপক্ষ।

কলেজ সূত্রে খবর, সংক্রমিত পড়ুয়াদের আইআইটি ক্যাম্পাসের স্যর আশুতোষ মুখার্জি হলে রাখা হয়েছে। সেখানেই তাঁদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

আইআইটি কর্তৃপক্ষ জানিয়েছেন, কোভিড আক্রান্তদের আলাদা আইসোলেশনে রাখা হয়েছে। সকলেরই শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। কেউ ওমিক্রন আক্রান্ত কিনা জানতে জিনোম সিকুয়েন্স করা হবে।

বছরের শুরুতে দুজন পড়ুয়া আক্রান্ত হয়েছিলেন। তারপর ধীরে ধীরে সংক্রমণ ছড়াতে থাকে। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, ডিসেম্বরের শেষে হস্টেল খুলে যায়। প্রায় হাজার দুয়েক পড়ুয়া ফিরে এসেছেন। তাদের কোভিড টেস্ট করিয়ে আইসোলেশনে রাখার পরেই হস্টেলে পাঠানো হয়েছে। এখন নতুন করে সংক্রমণ ছড়ানোয় চিন্তা বাড়ছে। এ আগেও তিনজন পড়ুয়াকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল।

গত বছরও করোনা হানা দিয়েছিল ক্যাম্পাসে। সেই সময় ক্যাম্পাসে ঢোকা-বেরনোয় নানা বিধি-নিষেধ আরোপ করা হয়। তাতেও অবশ্য করোনা ঠেকানো যায়নি। পরিস্থিতি বিচার করে হস্টেল বন্ধ করে পড়ুয়াদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। এবারে কী পদক্ষেপ নেওয়া হবে সে ব্যাপারে ভাবনাচিন্তা করা হচ্ছে বলে জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষ।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like