Latest News

বাংলায় ভোট পরবর্তী হিংসায় আক্রান্ত শিশুরাও, সন্ত্রাসে জড়িয়েছে নাবালকরা, কমিশনের কড়া চিঠি ডিজি-কে

দ্য ওয়াল ব্যুরো: বাংলায় ভোট পরবর্তী হিংসায় শিশুদের আক্রান্ত হওয়ার ঘটনা নিয়ে রাজ্য পুলিশের ডিজিকে কড়া চিঠি পাঠাল জাতীয় শিশু সুরক্ষা কমিশন। ডিজির উদ্দেশে কমিশন বলেছে, বাংলায় ভোট পরবর্তী লাগাতার হিংসায় শিশুদের উপর অসংখ্য আক্রমণের ঘটনা ঘটেছে। শিশু সুরক্ষা আইন অনুযায়ী আক্রান্তদের বিষয়ে পদক্ষেপ করতে হবে রাজ্য পুলিশকে।

শুধু তাই নয়, ওই চিঠিতে স্পষ্ট করেই বলা হয়েছে, তৃণমূল কংগ্রেস হামলা চালিয়েছে এবং আক্রান্ত হয়েছে বিজেপি পরিবারের লোকজন। জাতীয় শিশু সুরক্ষা কমিশন এও বলেছে, বেশ কিছু জায়গায় সন্ত্রাসের সঙ্গে জড়িয়ে পড়েছে নাবালকরাও। তাদেরকে সঠিক পথে আনতে কাউন্সেলিংয়ের বন্দোবস্ত করতে হবে।

যে শিশুরা আক্রান্ত হয়েছে তাদের চিকিৎসা এবং মানসিক ভাবে তাদের ভয়হীন রাখার জন্য মনোবিদদের সাহায্যও নিতে হবে। এ নিয়ে কোনও ঢিলেঢালা ভাব দেখালে চলবে না।

অসংখ্য ঘটনার তথ্য, ভিডিও ফুটেজ দেখে কমিশন এই চিঠি রাজ্য পুলিশের ডিজিকে পাঠিয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। রাজ্য পুলিশের ডিজির উদ্দেশে কমিশন বলেছে, যে পুলিশকর্মীরা তাঁদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন, তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করতে হবে রাজ্য প্রশাসনকে।

প্রসঙ্গত, ভোটের পর থেকে বাংলায় কেন্দ্রীয় টিম আসা, জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধি দল, তফসিলি কমিশনের প্রতিনিধিদের এসে ঘুরে যাওয়া—এসবই হয়েছে। এবার শিশু সুরক্ষা কমিশনও চিঠি পাঠাল। যা কিছুটা চড়া সুরেই। বিজেপি এত দিন ধারাবাহিক ভাবেই বলছিল, তৃণমূল যে নির্মম সন্ত্রাস চালাচ্ছে তাতে দুধের শিশুরাও বাদ যাচ্ছে না। এবার সেই একই কথা বলল জাতীয় শিশু সুরক্ষা কমিশনও।

You might also like