Latest News

কলকাতায় উদ্ধার লক্ষাধিক টাকার দুটি হাতির দাঁত, আটক ৭

দ্য ওয়াল ব্যুরো: খাস কলকাতা থেকে পাচারের আগে উদ্ধার দুটি হাতির দাঁত। জানা গিয়েছে, জ্যাংরা এলাকার একটি বাড়িতে হানা দিয়ে উদ্ধার হয়েছে এই দুটি হাতির দাঁত। সেগুলির আসল নাকি নকল তা খতিয়ে দেখা হচ্ছে। আটক করা হয়েছে মোট ৭ জন।

বনদফতরের ক্রাইম কন্ট্রোল সেল এবং বাগুইআটি থানা যৌথ ভাবে এই অভিযান চালিয়েছে। গোপন সূত্রে তাদের কাছে খবর ছিল জ্যাংরা এলাকার ওই নির্দিষ্ট বাড়িতে দুটি হাতির দাঁত রয়েছে। সেগুলো বিক্রির জন্য ক্রেতার খোঁজ চলছে। এই সূত্র ধরেই অভিযানে নামেন আধিকারিকরা। ক্রেতা সেজে যোগাযোগ করেন তাঁরা। চুক্তি হয় ৩০ লক্ষ টাকার বিনিময়ে ওই দাঁত দুটি বিক্রি করা হবে। সেই মতোই আজ জ্যাংরা এলাকার ওই বাড়িতে সাদা পোশাকে ক্রেতা সেজে পৌঁছয় পুলিশ। হাতির দাঁত দুটি উদ্ধারের পাশাপাশি ওই বাড়ি থেকে ৭ জনকে আটক করেছে পুলিশ। জানা গিয়েছে, আটক হওয়া ব্যক্তিদের মধ্যে দুজন নদিয়া, একজন কলকাতা, দুজন বাগুইআটি ও দুজন অশোকনগর এলাকার বাসিন্দা।

আপাতত এই সাতজনকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। কোথা থেকে তারা এই হাতির দাঁত পেল সে বিষয়ে প্রশ্ন করা হয়েছে ধৃতদের। এই ৭ জন প্রত্যক্ষ ভাবে পাচার চক্রের সঙ্গে যুক্ত নাকি এরা নিজেরাই দল বানিয়ে কাজকর্ম করে তা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়াও এরা পাচারকারী কিনা, হলে এই চক্রের সঙ্গে আর কে কে যুক্ত আছে, এদের মাধা কে বা কারা সেটাও জানার চেষ্টা চলছে। জ্যাংরার ওই বাড়িতে চলছে চিরুনি তল্লাশি।

You might also like