Latest News

শুভেন্দুর খাসতালুকে মিছিল পাল্টা মিছিলের ডাক, বুধ-বৃহস্পতি শক্তি প্রদর্শনের প্রতিযোগিতা

 

দ্য ওয়াল ব্যুরো: শুভেন্দু অধিকারী বিজেপি যোগ দেওয়ার পর ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই রাজনীতির পারদ সপ্তমে পৌঁছে গেল। একে তো শুভেন্দু আর দিলীপ ঘোষ মঙ্গলবার জনসভা করবেন বর্ধমানের কেতুগ্রামে। যেখান কার দায়িত্বে রয়েছেন অনুব্রত মণ্ডল। সেই সভা নিয়ে যখন রাজনৈতিক চর্চা শুরু হযেছে তখন বুধবার কাঁথিতে মহামিছিল ডেকেছে তৃণমূল। কালক্ষেপ না করে বৃহস্পতিবার ওই কাঁথিতেই পাল্টা মিছিলের ডাক দিয়েছেন শুভেন্দু।

তৃণমূল সূত্রে খবর, কাঁথির মিছিলে নেতৃত্ব দেবেন চার নেতা। তারা কারা? প্রবীণ সাংসদ সৌগত রায়, শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম এবং রামনগরের বিধায়ক অখিল গিরি।

রাজনৈতিক মহলের মতে, এই তালিকাটাই তাত্‍পর্যপূর্ণ। কাদের কাঁথিতে পাঠাচ্ছে তৃণমূল? রামনগরের বিধায়ক অখিল গিরি, যাঁর সঙ্গে তৃণমূলে থাকাকালীন শুভেন্দুর অবস্থান ছিল উল্টো মেরুর। সৌগত রায় সমঝোতার সেতু বন্ধন করার চেষ্টা করেছিলেন। পরে শুভেন্দু দল ছাড়ায় বলেছিলেন বিশ্বাসঘাতক। নন্দীগ্রামে ১০নভেম্বর তৃণমূল যে পাল্টা সভা করেছিল তার অন্যতম বক্তা ছিলেন ফিরহাদ। নাম না করে বলে এসেছিলেন মিরজাফর। সব শেষে কল্যাণ বন্দ্যোপাধ্যায়। যিনি বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় না থাকলে মিউনিসিপ্যালিটির বাইরে আলু বেচতিস।

দেখা যাচ্ছে তৃণমূলে যাঁরা শুভেন্দু বিরোধী হিসেবে পরিচিত তাঁরাই যাচ্ছেন তাঁর ঘরের মাঠে মিছিলে।

বৃহস্পতিবার কাঁথি শহরেই পাল্টা মিছিল করবে বিজেপি। হোম গ্রাউন্ডে নেতৃত্ব দেবেন শুভেন্দু। ২৪ ঘণ্টার মধ্যেই কাঁথির মানুষ চাক্ষুষ করবেন কার মিছিলে কত লোক হল।

ভোট এখনও পাঁচ মাস দেরি। তার আগেই বাংলার রাজনৈতিক উত্তাপ চড়চড় করে চড়তে শুরু করেছে।

You might also like