Latest News

‘দল ছাড়তেই বললেন অভিষেক তোলাবাজ, মিথ্যা কথার সীমা থাকা দরকার’: সৌগত রায়

দ্য ওয়াল ব্যুরো: শুভেন্দু অধিকারী তৃণমূল ছাড়তেই তাঁকে বিশ্বাসঘাতক বলে দাগিয়ে দেওয়ার জন্য তুমুল প্রচারে নেমেছে তৃণমূল। মঙ্গলবার বরাহনগরে এক সভা মঞ্চ থেকে ফের সে কথা বলেন প্রবীণ তৃণমূল সাংসদ সৌগত রায়। সেই সঙ্গে শুভেন্দুর সঙ্গে বৈঠকের কথা ফাঁস করে দেন।

সৌগতবাবু বলেন, “পয়লা ডিসেম্বর শুভেন্দুকে নিয়ে আমি বসেছিলাম। অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত কিশোর সেখানে ছিলেন। আমার সামনে, সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সামনে শুভেন্দু বলল, না অভিষেক তোমার বিরুদ্ধে আমার কোনও অভিযোগ নেই। তুমি আমার বিরুদ্ধে কখনও কিছু বলোনি, যেই দল ছেড়ে দিলেন বলে দিলেন, অভিষেক তোলাবাজ। মিথ্যা কথার একটা সীমা থাকা দরকার!”

সৌগত রায় আরও বলেন, শুভেন্দুকে শুধু মীরজাফর বা জগৎ শেঠের সঙ্গে তুলনা করলে চলবে না। বাংলায় দলবদলের নতুন সংস্কৃতি তৈরি করেছেন শুভেন্দু। আমরা অতুল্য রায়, সিদ্ধার্থশঙ্কর রায়, জ্যোতি বসুর মতো নেতাকে দেখেছি। কই তাঁরা তো কখনও এরকম করেননি।

মজার ব্যাপার হল, একদা সৌগতবাবু নিজেই কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন। অর্থাৎ তিনি দলত্যাগী হয়েছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস থেকে বেরিয়ে এসে তৃণমূল কংগ্রেস গঠন করেছিলেন। কিন্তু প্রথম দিন থেকে তিনি তৃণমূলে ছিলেন না।

এদিন সৌগত রায়ের মন্তব্যে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বিরোধী দলনেতা আবদুল মান্নান বলেন, “সৌগতবাবু লজ্জা শরম সব জলে দিয়েছেন মনে হচ্ছে। গত দশ বছর ধরে যে দলটা বাংলার সমস্ত বিরোধী দল ভাঙিয়ে গেল, এখন তারা সংস্কৃতি বদলের কথা বলছে। বাংলায় গণতন্ত্রকে খুন করেছে তৃণমূল। জনমতকে অসম্মান করেছে। এবার সেই আগুনেই তারা পুড়ছে”।

You might also like