Latest News

নারদ কাণ্ডে নিজাম প্যালেসে সৌগত-মদন, আদালতে গিয়ে সময় চাইলেন ইকবাল

দ্য ওয়াল ব্যুরো: আজ মঙ্গলবার নিজাম প্যালেসে তৃণমূল সাংসদ সৌগত রায় এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র।

নারদ কাণ্ডে ভয়েস স্যাম্পল সংগ্রহের জন্য গত শুক্রবার থেকেই তৃণমূল নেতাদের ডাকছে সিবিআই। প্রথমে প্রসূন বন্দ্যোপাধ্যায় গিয়ে তাঁর ভয়েস স্যাম্পল দিয়ে আসেন। সোমবার যান রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও অবিভক্ত বর্ধমানের প্রাক্তন পুলিশ সুপার এসএমএইচ মির্জা। এ দিন গেলেন সৌগত রায় এবং মদন মিত্র।

নিজাম প্যালেস থেকে বেরিয়ে দমদমের সাংসদ সৌগতবাবু বলেন, “সিবিআই কোর্টের অর্ডার রয়েছে ভয়েস স্যাম্পল সংগ্রহের জন্য। সেই জন্য আমায় ডাকা হয়েছিল। দু’জন সাক্ষীকে সামনে রেখে আমার ভয়েস সিবিআই রেকর্ড করেছে।” কয়েকদিন আগেই জানা গিয়েছিল, নারদ কাণ্ডে লোকসভার সাংসদদের বিরুদ্ধে চার্জশিট দেওয়ার জন্য স্পিকার ওম বিড়লার কাছে অনুমতি চেয়েছে সিবিআই। এ দিন সে ব্যাপারে প্রশ্ন করা হলে সৌগতবাবু বলেন, “আমি কিছু জানি না। আমায় এ ব্যাপারে স্পিকার কিছু বলেননি।”

অন্যদিকে নারদ কাণ্ডে অন্যতম অভিযুক্ত তৃণমূল বিধায়ক ইকবাল আহমেদ আদালতের দ্বারস্থ হলেন। প্রয়াত তৃণমূল সাংসদ সুলতান আহমেদের ভাই আদালতের কাছে আবেদন জানিয়েছেন, গত ডিসেম্বরে তাঁর সেরিব্রাল অ্যাটাক হয়েছিল। মতিনি এখন কথা বলার অবস্থায় নেই। তাই তাঁকে যেন আরও তিন সপ্তাহ সময় দেওয়া হয়। এ দিন কলকাতা হাইকোর্টে উকবালের আইনজীবী এই মর্মে পিটিশন দাখিল করেছেন। বুধবার এই মামলার শুনানি হতে পারে বলে খবর।

You might also like