Latest News

টালিগঞ্জে শ্যুটিং শুরু বৃহস্পতিবার থেকে, অবশেষে কাটল জট

দ্য ওয়াল ব্যুরো: ঠিক ছিল, আজ ১০ জুন থেকে টালিগঞ্জের স্টুডিওপাড়ায় শ্যুটিংয়ের কাজ শুরু হবে। কিন্তু গতকাল রাতেই তা নিয়ে বড় জটিলতা তৈরি হয়। ফলে আজকে শ্যুটিংয়ের বদলে সব পক্ষকে নিয়ে মধ্যস্থতা বৈঠক করলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। সেই বৈঠকে ঠিক হয়েছে আগামী কালো, বৃহস্পতিবার থেকে বাংলা ধারাবাহিকের শ্যুটিং শুরু হবে।

এদিন বিকেলে আর্টিস্ট ফোরাম, প্রডিউসার গিলড ও চ্যানেল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেন মন্ত্রী অরূপ বিশ্বাস। সেখানেই সব মতের ভিত্তিতে আগামীকাল থেকে শুটিং শুরু করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানা গিয়েছে।

আগেই একাধিক শর্ত মেনে স্টুডিওপাড়া আনলক করার সিদ্ধান্ত হয়েছিল। তাতে বলা হয়েছিল ২০ বছরের কম বয়সী কোনও শিল্পীকে সেটে আনা যাবে না। ৬৫ বছরের ঊর্দ্ধে যে অভিনেতা-অভিনেত্রীদের বয়স, তাঁরা চাইলে শ্যুটিং করতে পারেন তবে বন্ডে সই করতে হবে। তাছাড়াও স্টুডিও স্যানিটাইজ করা, যাতায়াতের গাড়ি জীবাণুমুক্ত করার বিষয়েও সিদ্ধান্ত হয়।

কিন্তু গতকাল রাতেই জটের কথা সামনে আসে। আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে বলা হয়, যে হেতু শ্যুটিং শুরুর প্রথম দিন থেকে শিল্পীদের বীমা এবং স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে পূর্ণ আশ্বাস দিতে পারা যায়নি তাই শ্যুটিং শুরু করা যাচ্ছে না।

অন্যদিকে প্রযোজকদের তরফে জানানো হয় চ্যানেল, ফেডারেশন এবং প্রযোজকদের উদ্যোগ ও সহযোগিতা থাকা সত্ত্বেও আর্টিস্ট ফোরামের আপত্তির কারণে শ্যুটিং শুরু হচ্ছে না। দুই মেরুতে চলে যায় দু’পক্ষ। অবশেষে সেই জট কাটল। কাল থেকেই ক্যামেরা রোল হবে টলিপাড়ায়।

মার্চের মাঝামাঝি সময় থেকেই তালা পড়ে যায় টালিগঞ্জের স্টুডিওগুলিতে। তারপর লকডাউন ঘোষণা হয়ে যাওয়ায় তা বন্ধই ছিল। তবে কেন্দ্রীয় সরকার গত ১ জুন থেকে আনলক-ওয়ান শুরু করেছে। সতর্কতা মেনে অনেক অর্থনৈতিক ক্ষেত্রেই কাজ শুরু হয়েছে বা হবে হবে করছে। তাতে ঢুকতে চলেছে টলিউডও।

শ্যুটিং বন্ধ হয়ে যাওয়ার ফলে বিভিন্ন চ্যানেলে সম্প্রচারিত মেগা সিরিয়ালের এপিসোড স্টক অল্প কয়েকদিনের মধ্যেই শেষ হয়ে যায়। যদিও পুরনো এপিসোড চালিয়ে সল্ট ভরিয়ে রাখার সিদ্ধান্ত নেয় চ্যানেলগুলি। তা ছাড়া এক আকাশের নীচের মতো বহু পুরনো সিরিয়ালও পুনরায় দেখানো শুরু হয়। বহু ছবির কাজ অর্ধেক হয়ে পড়ে রয়েছে।

You might also like