Latest News

আকালের মধ্যেও টিকা চুরি! মাথায় হাত মেদিনীপুরের হাসপাতালের

দ্য ওয়াল ব্যুরো: ভ্যাকসিনের ডোজ বেশি নেই। স্টকও ফুরিয়ে আসছে। তার মধ্যেই টিকা চুরির অভিযোগ উঠল পশ্চিম মেদিনীপুরের শালবনি সুপার স্পেশালিটি হাসপাতালে। সূত্রের খবর, করোনা টিকার অন্তত ১৬টি ভায়াল উধাও হয়ে গিয়েছে রেফ্রিজারেটর থেকে।

হাসপাতাল সূত্রে খবর, কোভ্যাক্সিন টিকার ভায়াল চুরি হয়েছে হাসপাতালের রেফ্রিজারেটর থেকে। ১৬টি ভায়াল খুঁজেই পাওয়া যাচ্ছে না। একটি ভায়াল থেকে ১০ জনকে টিকার ডোজ দেওয়া যায়। ১৬টি ভায়াল থেকে মোট ১৬০টি ডোজ হয়। এমনিতেও কোভ্যাক্সিন টিকার পর্যাপ্ত জোগান নেই। তার মধ্যে টিকার ভায়াল চুরি যাওয়ায় চিন্তায় পড়েছেন হাসপাতাল কর্তৃপক্ষরা।

হাসপাতালের এক কর্মী বলছেন, কোভ্যাক্সিন টিকা রেফ্রিজারেটারের সাধারণ তাপমাত্রাতেই রাখা যায়। কিন্তু বুধবার টিকার ভায়াল বের করতে গিয়েই মাথায় হাত পড়ে যায়। দেখা যায়, যে ভায়ালগুলি সংরক্ষণ করে রাখা হয়েছিল সেগুলি নেই। গোটা হাসপাতাল তন্ন তন্ন করে খুঁজেও পাওয়া যায়নি।

চুরির তদন্ত করতে বুধবার হাসপাতালে গিয়েছিল পুলিশ। সূত্রের খবর, হাসপাতালের আধিকারিকদের সঙ্গে কথা বলেছেন তদন্তকারী অফিসাররা। ভ্যাকসিন যেখানে সংরক্ষণ করে রাখা হয় সেই ঘরে কোনও সিসিটিভি ক্যামেরা নেই। তাই কে বা কারা ঘরে ঢুরে রেফ্রিজারেটর খুলেছিল সেটা জানা যাচ্ছে না। হাসপাতালের অন্যান্য কর্মীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আশপাশের এলাকাও ঘুরে দেখছেন তদন্তকারীরা।

You might also like