Latest News

কোচবিহারে বিজেপির ম্যারাথন বৈঠক, অমিত শাহের সফরের আগে সরগরম উত্তরবঙ্গ

দ্য ওয়াল ব্যুরো, কোচবিহার: পুজোর আগেই ভোটের ঢাকে কাঠি পড়তে চলেছে।

১৭ বা ১৮ অক্টোবর উত্তরবঙ্গে সভা করতে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার আগে সরগরম রাজনীতির ময়দান। মঙ্গলবার কোচবিহার জেলা বিজেপি দফতরে ম্যারাথন বৈঠক চলল কোচবিহার ও আলিপুরদুয়ার জেলার নেতাদের নিয়ে। উপস্থিত ছিলেন বাংলার দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা অরবিন্দ মেনন, কোচবিহার ও বালুরঘাটের দুই সাংসদ নিশীথ প্রামাণিক ও সুকান্ত মজুমদার।

বিজেপি সূত্রে খবর, মূলত বিধানসভা নির্বাচনের আগে  কোচবিহার ও আলিপুরদুয়ারের সাংগঠনিক বিষয় নিয়েই আলোচনা হয়েছে মঙ্গলবারের বৈঠকে। সাংসদ সুকান্ত মজুমদার বলেন, “বর্তমানে এই দুই জেলায় তৃণমূলের তুলনায় বিজেপির শক্তি অনেক বেশি। এই দুই জেলায় শিগগির অনেকেই তৃণমূল ছেড়ে বিজেপি তে যোগ দেবেন।”

সম্প্রতি কোচবিহারের বিধায়ক মিহির গোস্বামী ও আলিপুরদুয়ারের প্রাক্তন চেয়ারম্যান আশিস দত্ত তৃণমূলের সব পদ থেকে ইস্তফা দিয়েছেন। এসবের পর অরবিন্দ মেননের কোচবিহারের আসা এবং রুদ্ধদ্বার বৈঠক করা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। হতে পারে অমিত শাহের সভা মঞ্চেই বেশ কিছু তৃণমূল নেতা পদ্ম পতাকা হাতে তুলে নেবেন।

সোমবার শিলিগুড়িতে বৈঠক করেছিলেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। পরের দিনই কোচবিহারে বিজেপির বৈঠক দেখে অনেকেই বলছেন একুশের হাওয়া গরম হতে শুরু করে দিল।

লোকসভা ভোটে উত্তরবাংলায় ভরাডুবি হয়েছে তৃণমূলের। কোচবিহার থেকে মালদা পর্যন্ত একটাও আসন জেতেনি তৃণমূল। বিধানসভা ভিত্তিক ফলের নিরিখেও শাসকদলের পরিস্থিতি ভাল নয়। পরিস্থিতি যখন এমনই তখন আমিত শাহ পুজোর আগে বাংলা সফরের শুরুটাই করছেন উত্তরবঙ্গ দিয়ে।

You might also like