Latest News

সেনাবাহিনীর মহড়ার সময় বন্দুকের নল ফেটে প্রাণ গেল বাংলার জওয়ানের

দ্য ওয়াল ব্যুরো, উত্তর ২৪ পরগনা: মাত্র দু’বছর আগেই সেনাবাহিনীতে চাকরি পেয়েছিলেন উত্তর ২৪ পরগনার বীজপুরের বাসিন্দা সায়ন ঘোষ। জম্মুতে কর্মরত ছিলেন তিনি। মঙ্গলবার সেখানে মহড়া চলাকালীন বন্দুকের নল ফেটে মৃত্যু হয় সায়নের।

জানা গিয়েছে, অন্যান্য দিনের মতো মঙ্গলবারও বন্দুক চালানোর মহড়া দিচ্ছিলেন সবাই। সায়কও ছিলেন তাতে। হঠাৎই গুলি চালানোর সময় তাঁর বন্দুকের ব্যারেলে (বন্দুকের সামনের দিকের নলের মতো অংশ) বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণেই মৃত্যু হয় ২২ বছরের সায়কের।

মঙ্গলবার রাতেই বীজপুর থানার অন্তর্গত কাম্পা পঞ্চায়েতের নাগদা গ্রামে সায়কের বাড়িতে এই খবর এসে পৌঁছয়। প্রথমে কেউ এউ ঘটনা বিশ্বাস করতে পারেননি। ধীরে ধীরে গ্রামে ছড়িয়ে পড়ে খবর। শোকের ছায়া গোটা গ্রামে। সায়কের বাবা নিজেও বর্ডার সিকিউরিটি ফোর্সে কর্মরত ছিলেন। তিনিও হতবাক এই খবরে।

এভাবে একজন তরতাজা তরুণ প্রশিক্ষণের সময় মারা গেল সেটাই কেউ মেনে নিতে পারছে না। আত্মীয় স্বজন থেকে শুরু করে পাড়া-প্রতিবেশী সবার একটাই প্রশ্ন, কোনও উদাসীনতার ফলে এই ঘটনা ঘটেনি তো। সেনাবাহিনীর বন্দুক তো ভালভাবে পরীক্ষা করা হয়। তাহলে? শত্রুপক্ষের সঙ্গে গুলির লড়াই বা জঙ্গি হামলায় অনেক জওয়ান প্রাণ হারান, কিন্তু তাই বলে এভাবেও কারও মৃত্যু হতে পারে সেটাই ভেবে পাচ্ছেন না তাঁরা।

আগামী ২০ মার্চ বাড়ি আসার কথা ছিল সায়কের। কিন্তু সম্ভবত বুধবারই তাঁর মৃতদেহ আসবে বাড়িতে। গ্রামেই শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর।

You might also like