Latest News

প্রায় দু’মাস পর হাওড়া থেকে ছাড়ল বিশেষ ট্রেন, গন্তব্য নয়াদিল্লি, সওয়ার সহস্রাধিক যাত্রী

স্বাস্থ্যপরীক্ষা ও থার্মাল স্ক্রিনিংয়ের পরে টিকিট কনফার্ম করা হয় যাত্রীদের। ট্রেনে ওঠার আগে স্যানিটাইজার স্প্রে

দ্য ওয়াল ব্যুরো: দীর্ঘ প্রায় দেড় মাস পরে চালু হল ট্রেন পরিষেবা। হাওড়া স্টেশন থেকে মঙ্গলবার বিকেল পাঁচটা পাঁচে দিল্লির উদ্দেশে রওনা হয়ে গেল হাওড়া দিল্লি এসি স্পেশ্যাল। এক হাজার আঠাশ জন যাত্রী নিয়ে নির্দিষ্ট সময়ে যাত্রা শুরু করে ট্রেনটি।

হাওড়া স্টেশনে ঢোকার মুখে ক্যাব রোডে এদিন প্রত্যেক যাত্রীর শারীরিক পরীক্ষা করা হয়। এ জন্য বেশ কয়েকটি হেলথ ক্যাম্প করা হয়েছিল। পরীক্ষা করে দেখা হয় কারও মধ্যে করোনার কোনও লক্ষণ আছে কিনা। থার্মাল স্ক্রিনিংও করা হয়। এরপরে তাঁদের টিকিট কনফার্ম করা হয়। সেই টিকিট দেখিয়ে এদিন হাওড়া স্টেশনে প্রবেশ করতে হয়েছে যাত্রীদের।

টিকিট-এলাকায় প্রবেশের পরে রেলের সুরক্ষা কর্মীরা যাত্রীদের বিশেষ সতর্কতার সঙ্গে পৌঁছে দেন ট্রেনের নির্দিষ্ট কামরার দরজা পর্যন্ত। সেখানে রেলের কর্মীরা তাঁদের স্যানিটাইজার স্প্রে করে জীবাণুমুক্ত করেন। তারপরে যাত্রীদের কামরার ভিতরে প্রবেশের অনুমতি দেওয়া হয়। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তী বলেন, “ট্রেনে বিশেষ সর্তকতামূলক ব্যবস্থা করা হয়েছে। ট্রেনে যাত্রীদের দেখভালের জন্য ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি বিশেষ প্রশিক্ষিত কর্মী রয়েছেন যাঁরা কোনও রকম অসুবিধা হলে সরাসরি পৌঁছে যাবেন সংশ্লিষ্ট যাত্রীর কাছে। দীর্ঘদিন পরে বাড়ি ফিরছেন বলে যাত্রীরা দৃশ্যতই খুশি ছিলেন।

এদিন প্রত্যেক যাত্রীকে ট্রেন ছাড়ার দেড় ঘণ্টা আগে প্ল্যাটফর্মে উপস্থিত হতে বলা হয়েছিল। যাত্রীরা ওই সময়ের আগেই পৌঁছে গিয়েছিলেন স্টেশনে। ট্রেনের ভিতরে প্রত্যেক যাত্রীকে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে। মাস্ক পরে থাকতে বলা হয়েছে। যাত্রীরা সেই নির্দেশিকা মেনে চলছেন কিনা সেদিকে কড়া নজর রাখবে রেল।

You might also like