Latest News

মন্ত্রী জাকিরের উপর বোমা হামলায় গ্রেফতার বাংলাদেশি, জঙ্গি যোগ নিয়ে জল্পনা

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হসেনের উপর নিমতিতা স্টেশনে বোমা বিস্ফোরণ কাণ্ডে গ্রেফতার করা হয়েছে এক বাংলাদেশি নাগরিককে। সেখ নাসিম নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে সিআইডি। তাকে জেরা করছেন রাজ্য গোয়েন্দা সংস্থার কর্তারা। বুধবার বিকেলে এ ব্যাপারে সাংবাদিক বৈঠক করবে সিআইডি।

জানা গিয়েছে নাসিম মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনের বাইরে ফল বিক্রি করত। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে বিস্ফোরণের আগের দিনে অনেকক্ষণ ধরে নাসিম নিমতিতা স্টেশনের উপর ঘুরছিল। গোয়েন্দাদের সন্দেহ, আসলে জায়গা রেইকি করছিল নাসিম।

তবে এর পিছনে জঙ্গি যোগ রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে। কী ভাবে বোমাভর্তি ব্যাগ নিয়ে নাসিম স্টেশনের মধ্যে রেখে এল সমস্ত নিরাপত্তা এড়িয়ে তাও খতিয়ে দেখা হচ্ছে।

গত ১৭ ফেব্রুয়ারি মুর্শিদাবাদ থেকে কলকাতা আসার জন্য নিমতিতা স্টেশনে ট্রেন ধরতে যান জাকির। সন্ধের পর নিমতিতা স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে ভয়ঙ্কর বিস্ফোরণ ঘটে। মোট ২৬ জন জখম হন। মন্ত্রীকে আশঙ্কাজনক অবস্থায় আনা হয় এসএসকেএমে। পরের দিন তাঁর অস্ত্রোপচার হয়।

জখমদের অনেকের হাত-পা উড়ে গেছে বিস্ফোরণের তীব্রতায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জাকিরকে দেখতে গিয়ে বলেছিলেন, রিমোটের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়েছে। তা ছাড়া রেলের নিরাপত্তা ছিল না বলেও অভিযোগ তুলেছিলেন মুখ্যমন্ত্রী। এই বিস্ফোরণের পিছনে গভীর ষড়যন্ত্র হয়েছে বলেও সন্দেহ প্রকাশ করেন মমতা।

জাকির শুধু মন্ত্রী নন। তিনি মুর্শিদাবাদের অন্যতম বড় শিল্পপতি। তাঁকে যে ভাবে খুন করার চেষ্টা হয়েছিল তার পিছনে ব্যবসায়ীক শত্রুতা রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। তবে গত দেড়-দু’বছরে মুর্শিদাবাদে জঙ্গি যোগে একাধিক গ্রেফতারির ঘটনা ঘটেছে। জেএমবি, আলকায়দা যোগের অভিযোগে অনেককে গ্রেফতার করেছে এনআইএ। নিমতিতা কাণ্ডে জঙ্গি যোগ রয়েছে কিনা সেটাই এখন খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

You might also like