Latest News

কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছুঁতে চলল, দূরে নয় উত্তর চব্বিশ পরগনা

দ্য ওয়াল ব্যুরো: কলকাতার করোনা আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছুঁতে চলল। বৃহস্পতিবার সন্ধেবেলা স্বাস্থ্যভবন যে বুলেটিন দিয়েছে, তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে কোভিডে সংক্রামিত হয়েছেন ৪৭৫ জন। যার ফলে কলকাতার মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৮ হাজার ৫৭৭ জন। উত্তর ২৪ পরগনাও কলকাতার চেয়ে খুব বেশি পিছিয়ে নেই। এই জেলায় মোট কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৩ হাজার ৬৮২ জন।

যদিও দুই জেলাতেই সুস্থ হয়েছেন অধিকাংশ মানুষই। কলকাতাতে করোনা জয় করে আজ পর্যন্ত বাড়ি ফিরেছেন ৪২ হাজার ৮০২ জন। উত্তর ২৪ পরগনার সংখ্যাটা প্রায় সাড়ে ৩৮ হাজার।

গত কয়েক দিনের মতো বৃহস্পতিবারও পশ্চিমবঙ্গে নতুন করে করোনায় আক্রান্ত হলেন তিন হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৩১৯৭ জন। বাংলায় গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬০ জনের। যার মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনাতেই মৃত্যু হয়েছে ৪০ জনের। যার মধ্যে কলকাতার ২২ জন এবং উত্তর ২৪ পরগনার ১৮ জন।

এদিনের বুলেটিন অনুযায়ী রাজ্যে.মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল দু’লক্ষ ১৫ হাজার ৫৮০ জন। সেরে উঠেছেন মোট এক লক্ষ ৮৭ হাজার ৬১ জন। এই মুহূর্তে রাজ্যে ২৪ হাজার ৩৩৬ জনের শরীরে কোভিড ১৯ সক্রিয় রয়েছে।

গত তিন-চার দিনের মতো এদিনও পশ্চিম মেদিনীপুর জেলায় আক্রান্ত হলেন দেড়শর বেশি মানুষ। তা ছাড়া দক্ষিণ ২৪ পরগনাতেও সংক্রমণ ছড়িয়েছে ২৬৩ জনের শরীরে। জঙ্গলমহলের আরও দুই জেলা বাঁকুড়া ও পুরুলিয়াতেও সংক্রমণ ঊর্ধ্বমুখী। এদিনের বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় স্যাম্পল টেস্ট হয়েছে ৪৫ হাজার ১৩৬টি।

You might also like