Latest News

সাত সকালে বাংলায় টুইট প্রধানমন্ত্রীর, জানালেন নববর্ষের শুভেচ্ছা

দ্য ওয়াল ব্যুরো: পৃথিবীর অসুখের এই সময়ে ঘরবন্দি থেকেই নববর্ষ পালন করতে হবে আপামর বাঙালিকে। পয়লা বৈশাখের সকালে বাংলা অক্ষর লিখে শুভেচ্ছাবার্তা টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিনই সকালে প্রধানমন্ত্রী লেখেন, “শুভ নববর্ষ। পয়লা বৈশাখের শুভেচ্ছা গ্রহণ করুন। নতুন বছর আপনদের সকলের জীবনে সুখ, সমৃদ্ধির বার্তা নিয়ে আসুক। সকলে সুস্থ থাকুন ভাল থাকুন।”

একই ভাবে এদিন ভারতের আরও অন্য রাজ্যের উৎসব রয়েছে। যেমন, তামিল নববর্ষ পুথাণ্ডু, কেরলের বিশু উৎসবের পাশাপাশি উদযাপিত হবে অসমের বিহু। মালায়লি, তামিল ও অহমিয়া ভাষাতেও টুইট করে বিশু, পুথাণ্ডু ও বিহুর শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী।

আজ সকাল ১০টায় জাতির উদ্দেশে বক্তৃতা দেবেন প্রধানমন্ত্রী। লকডাউনের মেয়াদ বৃদ্ধি ও আনুষঙ্গিক আরও কিছু ঘোষণা তিনি করতে পারেন বলে মনে করা হচ্ছে।

লকডাউনের মেয়াদ যে আরও ১৬ দিনের জন্য বাড়ছে সে বিষয়ে কোনও রহস্য আর বাকি নেই। সর্বভারতীয় স্তরে ঘোষণা না হলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত শনিবারই জানিয়ে দিয়েছেন যে লকডাউন ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।

সাউথ ব্লক সূত্রে বলা হচ্ছে, লকডাউনের মেয়াদ বাড়ানো ছাড়াও এদিন আরও কিছু তথ্য দেশবাসীকে প্রধানমন্ত্রী জানাতে পারেন। যেমন কিছু ক্ষেত্রে সরকার লকডাউনের শর্ত শিথিল করেছে। বিশেষ করে উৎপাদন ক্ষেত্রের অনেক কিছুকেই সরকার লকডাউনের আওতা থেকে ক্রমশ বাইরে রাখছে। তবে সে ক্ষেত্রে তাদের কিছু সতর্কতামূলক ব্যবস্থাও নিতে বলেছে। যেমন, কর্মীদের পরিবহণের ব্যবস্থা কী করে করা হবে, কারখানা ও উৎপাদন পরিসর কতক্ষণ অন্তর স্যানিটাইজ করতে হবে ইত্যাদি।

You might also like