Latest News

কলকাতায় আবার বৃষ্টি হবে শিগগিরই! হাড় কাঁপানো ঠান্ডায় নাক গলাচ্ছে পশ্চিমী ঝঞ্ঝা

দ্য ওয়াল ব্যুরো: ডিসেম্বরের ঘাটতি জানুয়ারিতে ভালই পুষিয়ে নিচ্ছে শীত। নতুন বছরের প্রথম ক’দিনের শীতের দাপটে কেঁপে উঠছে হাড়। তবে খুব বেশিদিন শীতের এই বাড়বাড়ন্ত থাকবে না, জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। ফের বৃষ্টি হবে কলকাতায়।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী সপ্তাহে শহরে ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার ফলে শীতের দাপট অনেকটা কমে যাবে কলকাতাসহ দক্ষিণবঙ্গে। কনকনে ঠান্ডার বদলে জানুয়ারি মাসেও দাপিয়ে ব্যাটিং করবে বৃষ্টি। পশ্চিমী ঝঞ্ঝার কারণেই আবহাওয়ার এই পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

তবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে সামনের সপ্তাহে, এখন নয়। তার আগে এই ক’দিন ভালই ঠান্ডা পড়বে বলে মনে করা হচ্ছে। জাঁকিয়ে শীতে কাঁপবে কলকাতাসহ দক্ষিণবঙ্গ। আবহাওয়া দফতর জানিয়েছে আগামী ১২ জানুয়ারি নাগাদ ফের বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে রাজ্যে। তাপমাত্রা বাড়বে বেশ কয়েক ডিগ্রি।

উত্তর পশ্চিম ভারতে অবস্থান করছে পশ্চিমী ঝঞ্ঝা। যার ফলে তৈরি হয়েছে একটি নিম্বচাপ অক্ষরেখা। এর ফলে ওই সমস্ত এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাহাড়ি এলাকায় হবে তুষারপাতও।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। কলকাতার সংলগ্ন এলাকাতেও জাঁকিয়ে পড়েছে শীত। উত্তরবঙ্গে শীতের কাঁপুনি অব্যাহত।

You might also like