Latest News

শুভেন্দু বললেন, ‘দিদি হারবেন ভবানীপুরে’, কুণালের জবাব ‘বিরোধী দলনেতা বাঘছাল পরা বিড়াল’

দ্য ওয়াল ব্যুরো, পূর্ব মেদিনীপুর: বিজেপি যে ভবানীপুরের উপনির্বাচনকে নন্দীগ্রামের মতোই গুরুত্ব দিচ্ছে তা শুক্রবারই স্পষ্ট হয়ে গিয়েছিল। অমিত মালব্যর টুইট, দিলীপ ঘোষের মেজাজেই বোঝা গিয়েছিল গেরুয়া শিবির মোটেও ভবানীপুরকে হালকা ভাবে নিচ্ছে না। শনিবার আরও এককদম এগিয়ে ভবানীপুরের ভোটের স্লোগান বেঁধে দিতে চাইলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এদিন নিমতৌড়িতে বিজেপির উদ্যোগে অনুষ্ঠিত একটি রক্তদান শিবিরে যোগ দিয়ে নন্দীগ্রামের বিধায়ক বলেন, “নন্দীগ্রামে হারিয়েছি। চিন্তা করবেন না, ভবানীপুরেও হারাব। নন্দীগ্রামে জাহাজ বাড়ির মালিক বলেছিলেন, ৮০ হাজার ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়কে জেতাবেন। কিন্তু আপনারা দেখেছেন নন্দীগ্রামে কী অবস্থা হয়েছে। পায়ে ব্যান্ডেজ জড়িয়ে অত কাণ্ড করার পরেও আমি ওখানে জিতেছি।”

সেইসঙ্গে মুখ্যমন্ত্রীর কেন্দ্রে উপনির্বাচনের জন্য শুভেন্দু স্লোগান দেন, “বেকারত্ব ঘরে ঘরে, পিসিমণি হারবে ভবানীপুরে।”

৯/১১-র ২০ বছর, টুইন টাওয়ারের টুকরো এখন ছড়িয়ে আছে পুরো আমেরিকায়

শুভেন্দুর এই কথার প্রতিক্রিয়ায় তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “এসব অবান্তর কথা বলে লাভ আছে! ওঁর বোঝা উচিত মমতা বন্দ্যোপাধ্যায় ২১৩টি আসনে জিতেছেন। আর কোথায় আলো নিভিয়ে কী করেছে সে তো কোর্টে ফয়সালা হবে।” শুভেন্দুর উদ্দেশে কটাক্ষের সুরে কুণাল আরও বলেন, “বাঘছাল পড়া বিড়াল যতই চ্যাঁচাক, ওটা হালুম হয় না, ওটা ম্যাঁও-ই শোনায়!”

ভবানীপুর উপনির্বাচনে বিজেপি প্রার্থী করেছে প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। তিনি হাইকোর্টের আইনজীবী। এদিন শুভেন্দু বলেন, ভবানীপুরের তৃণমূল প্রার্থী ভোটের পরে এক লক্ষ মানুষকে ঘরছাড়া করেছেন, ৫৫ জন খুন হয়েছেন, ৩০০-র বেশি মহিলার ইজ্জত গিয়েছে। আর যিনি বিজেপি প্রার্থী তিনি আদালতে লড়াই করেছেন। থানায় থানায় ঘুরে ঘরছাড়াদের ঘরে ফিরিয়েছেন। ভবানীপুরের নির্বাচন ভোট পরবর্তী হিংসার বিচারের নির্বাচন, অভিজিৎ সরকারের মায়ের চোখের জলের মর্যাদা রক্ষার নির্বাচন। ভবানীপুরের মানুষ ঘর থেকে বেরিয়ে এসে ভোট দিন।বাংলাকে তালিবানি শাসনের হাত থেকে রক্ষা করুন।”

৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন হবে। ৩ অক্টোবর ফল ঘোষণা। কোভিডের কারণে কোনও দলই বড় সভা, মিছিল করতে পারবেন না। তা না হলেও বাকযুদ্ধ শুরু হয়ে গেল ভবানীপুর নিয়ে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like