Latest News

গৌতম-শুভ্রার সঙ্গে বোঝাপড়া ছিল তদন্তকারীদের, রোজভ্যালি মামলায় ইডিকে চিঠি সিবিআআইয়ের

দ্য ওয়াল ব্যুরো: রোজভ্যালি তদন্তে নতুন মোড়। গুরুতর অভিযোগ জানিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের ভিজিল্যান্স বিভাগকে চিঠি লিখল আর এক কেন্দ্রীয় তদন্ত এজেন্সি সিবিআই। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে।

জানা গিয়েছে, সিবিআইয়ের কলকাতা দফতর থেকে ইডির ভিজিল্যান্স বিভাগকে একটি চিঠি পাঠানো হয়েছে। তাতে বলা হয়েছে, গোড়ার দিকে যে ইডি অফিসাররা রোজভ্যালি মামলার তদন্ত করছিলেন তাঁদের সঙ্গে রোজভ্যালির মালিক গৌতম কুণ্ডু এবং তাঁর স্ত্রী শুভ্রা কুণ্ডুর ঘনিষ্ঠ যোগাযোগ ছিল। যা তদন্তকে প্রভাবিত করেছে।

সিবিআই সূত্রে আরও জানা গিয়েছে, ইডি-র ভিজিল্যান্স বিভাগকে লেখা চিঠিতে বলা হয়েছে, সেই অফিসারদের ভূমিকা নিয়ে যেন তদন্ত করা হয়। যা সামগ্রিক ভাবে রোজভ্যালি মামলার অগ্রগতির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ।

কয়েক বছর আগে দিল্লিতে একটি হোটেলে শুভ্রার সঙ্গে এক ইডি আধিকারিককে একান্তে দেখা গিয়েছিল। সিসিটিভি ফুটেযে দেখা গিয়েছিল, হোটেলে শুভ্রার ঘরে ঢুকছেন ওই ইডি আধিকারিক। পড়ে তাঁকে তদন্ত থেকে সরয়ে দেওয়া হয়।

কিন্তু সিবিআই এবার যে চিঠি দিয়েছে তাঁর অর্থ পরিষ্কার, একজন নয়। ইডির অনেক আধিকারিকের সঙ্গে গৌতম কুণ্ডু ও শুভ্রার সখ্য ছিল। প্রসঙ্গত, কয়েক মাস আগে শুভ্রাকে গ্রেফতার করে সিবিআই। তাঁকে আপাতত ভুবনেশ্বরে রাখা হয়েছে।

সূত্রের খবর, সিবিআই যে চিঠি লিখেছে ইডিকে তাতে চার জন তদন্তকারীর কথা বলা হয়েছে। যাঁরা শুভ্রা ও গৌতমের সঙ্গে বোঝাপড়া করেছিলেন। সিবিআই কর্তাদের বক্তব্য, সেই সখ্যের সূত্রেই গোড়ার দিকে বহু নথি লোপাট হয়ে ত্থাকতে পারে। তাঁদের বক্তব্য, ইডিউ যদি নিজেদের অফিসারদের জিজ্ঞাসাবাদ করে তাহলে অনেক হিসেব মিলে যেতে পারে।

You might also like