Latest News

ববি হাকিমের মেয়ে কি প্রার্থী হচ্ছেন, উত্তর কলকাতায় আরেক মন্ত্রীর মেয়ের সম্ভাবনা উজ্জ্বল

দ্য ওয়াল ব্যুরো: দলের ওয়ার্কিং কমিটিতে প্রস্তাব পাশ করিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, তৃণমূলে এ বার থেকে এক ব্যক্তি এক পদ ফর্মুলা বাস্তবায়িত হবে। ক্রমশ সেটাই হচ্ছে। এবং সেই সূত্র মেনে এ বার কলকাতা পুরসভায় বাবুল সুপ্রিয় মহানাগরিক পদ প্রার্থী হলে সেই পদ থেকে ফিরহাদ হাকিমের বিদায় একপ্রকার নিশ্চিত বলেই মনে করা হচ্ছে।

তৃণমূলের একটি সূত্রে খবর, কাল পুরসভা ভোটের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই তালিকায় নাম থাকতে পারে বাবুলের। ৩৮ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হতে পারেন তিনি। এবং বাবুল পুরসভায় প্রার্থী হলে এবার আর পুরভোটে দাঁড়াবেন না কলকাতা পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম।

ববি হাকিম এখন কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। জানা গিয়েছে, ববি প্রার্থী না হলেও ৮২ নম্বর ওয়ার্ডে প্রার্থী হতে পারেন তাঁর বড় মেয়ে প্রিয়দর্শিনী হাকিম। তৃণমূলের অন্দরে প্রিয়দর্শিনী হালফিলে পরিচিত মুখ হয়ে উঠেছেন। নতুন প্রজন্মকে তুলে আনার জন্য দিদির উৎসাহও রয়েছে। তা ছাড়া ইদানীং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠানে বাবার পাশে দেখা যাচ্ছে তাঁকে।

এই সম্ভাবনার মানচিত্রে আরও খুঁটিনাটি রয়েছে। যেমন ববি হাকিম হলেন বর্তমানে পরিবহণ মন্ত্রী। তিনি মেয়র পদ ছাড়লে রাজ্য মন্ত্রিসভায় তাঁকে পরিবহণ দফতরের পরিবর্তে পুর ও নগরোন্নয়ন দফতরের দায়িত্ব দেওয়া হতে পারে।

তৃণমূল সূত্রে আরও খবর, শুধু প্রিয়দর্শিনী নন, রাজ্য মন্ত্রিসভার আরেক মন্ত্রীর (দফতরবিহীন) মেয়েকেও পুরভোটে প্রার্থী করা হতে পারে। ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী ছিলেন সাধন পাণ্ডে। তিনি খুবই অসুস্থ। তাই তাঁকে আপাতত দফতর থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সূত্রের খবর, এহেন অবস্থায় সাধন পাণ্ডের মেয়ে শ্রেয়া পাণ্ডেকে পুরভোটে প্রার্থী করা নিয়ে দলের মধ্যে আলোচনা রয়েছে। সাধন পাণ্ডে মানিকতলার বিধায়ক। ওই বিধানসভা কেন্দ্র বা বটতলা এলাকার কোনও ওয়ার্ড থেকে শ্রেয়াকে প্রার্থী করা হতে পারে বলে খবর।

এমনিতে এবারের পুরভোটে বর্তমান কাউন্সিলরদের প্রার্থী তালিকা অনেকে বাদ পড়তে পারেন মনে করা হচ্ছে। একে তো বহু আসন সংরক্ষিত হয়েছে। তা ছাড়া সূত্রের মতে, দিদি ও অভিষেক বন্দ্যোপাধ্যায় দুজনেই চাইছেন নতুন মুখকে সুযোগ দিতে। যাতে নাগরিক পরিষেবার মান আরও বাড়ানো যেতে পারে।

You might also like