Latest News

শান্তনুর গ্রুপ ত্যাগ, হোয়াটসঅ্যাপ বিড়ম্বনায় বাংলা বিজেপি

দ্য ওয়াল ব্যুরো: প্রথমে পাঁচ জন মতুয়া বিধায়ক রাস্তা দেখিয়েছিলেন। তারপর সেই রাস্তায় হেঁটেছিলেন বাঁকুড়ার চার বিধায়ক। এবার বিজেপির হোয়াটস্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে গেলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর।

সোমবার রাতে তিনি রাজ বিজেপির চারটি গ্রুপ লিভ করে গিয়েছেন। কেন? এ ব্যাপারে অবশ্য শান্তনু জানিয়েছেন, তিনি এর ব্যাখ্যা দেবেন কয়েকদিন পরে। তবে শান্তনুর ব্যাখ্যার জন্য কারণ জানতে অপেক্ষা করতে হচ্ছে না। বিজেপি সূত্রে খবর, সম্প্রতি বনগাঁ সাংগঠনিক জেলার যে নেতৃত্ব দল ঠিক করে দিয়েছে তা মানতে পারেননি ঠাকুরবাড়ির এই সন্তান। তাঁর অভিযোগ, মতুয়া প্রতিনিধি নেই সংগঠনে। এ আসলে গুরুত্ব না দেওয়ার নামান্তর।

প্রথম যেদিন হরিণঘাটা, রাণাঘাট-সহ পাঁচ বিধায়ক গ্রুপ ছেড়েছিলেন, তখনই মতুয়া বিদ্রোহ প্রকাশ্যে এসেছিল। সেইসময় পরিস্থিতি সামাল দিতে শান্তনু জেপি নাড্ডার সঙ্গে দেখা করেছিলেন। কিন্তু তাতেও লাভ হয়নি। অবশেষে শান্তনুই গ্রুপ ছেড়ে দিলেন।

এখন প্রশ্ন হচ্ছে কী করবেন বনগাঁর সাংসদ?

তৃণমূলের খোলা অফার সামনে রয়েছে। রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেই দিয়েছেন, ওখানে সম্মান নেই। এদিকে চলে আসুন। কিন্তু শান্তনু ফুল বদল করবেন কি না তা স্পষ্ট নয়।

তবে এদিন পশ্চিম মেদিনীপুরে গিয়ে দিলীপ ঘোষ বলেছেন, “বিজেপি গ্রুপ রাজনীতির জায়গা নয়। শৃঙ্খলা মেনে যা বলার দলেই বলতে হয়। এটা সবার জন্য প্রযোজ্য।”

You might also like