Latest News

‘রাজ্যসভায় লড়বে না বিজেপি’, বাগিদের ভয়ে? শুভেন্দু বললেন, মমতাকে হারানোই লক্ষ্য

দ্য ওয়াল ব্যুরো: বিধানসভা ভোটে তৃণমূল ২১৩ আসন পেলেও মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) নন্দীগ্রামে হারতে হয়েছে। তারপর মুখ্যমন্ত্রী হিসেবে মমতা শপথ নিলেও বারবার তাঁকে অনির্বাচিত মুখ্যমন্ত্রী বলে কটাক্ষ করেছেন বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। ভবানীপুরের উপনির্বাচনে লড়াই করছেন দিদি। সোমবার টুইট করে শুভেন্দু লিখলেন, অনির্বাচিত মুখ্যমন্ত্রীকে আবার ভবানীপুরে হারানোই এখন একমাত্র লক্ষ্য।

সেইসঙ্গে শুভেন্দু এও জানিয়েছেন, বাংলা থেকে রাজ্যসভার একটিউ আসনে যে উপনির্বাচন হচ্ছে সেখানে প্রার্থী দিচ্ছে না বিজেপি। সেখানে কী হতে পারে ফলাফল জানা।

দীনেশ ত্রিবেদীর আসনে রাজ্যসভার ভোট রয়েছে। সেখানে তৃণমূল প্রার্থী করেছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সন্তোষ মোহন দেবের মেয়ে তথা প্রাক্তন কংগ্রেস সাংসদ সুস্মিতা দেবকে। কিন্তু এদিন বিরোধী দলনেতা জানিয়ে দিলেন, বিজেপি ওই আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে না। ফলে, এটাও স্পষ্ট হয়ে গেল। মনোনয়ন জমা দেওয়ার পর স্ক্রুটিনি হয়ে গেলেই জয়ের সার্টিফিকেট হাতে পেয়ে যাবেন সুস্মিতা।

জ্বরে আক্রান্ত শিশুর শরীরে মিলল করোনা, চিন্তা বাড়ছে জলপাইগুড়িতে

তবে এও প্রশ্ন উঠছে, বিজেপি কেন প্রার্থী দিল না? অনেকের মতে, যে ভাবে বিধানসভা ভোটের পর থেকে বিজেপি বিধায়করা তৃণমূলে ফেরা শুরু করেছেন তাতে গেরুয়া শিবিরের হয়তো আশঙ্কা রয়েছে, এখনও পর্যন্ত খাতায় কলমে যে ৭১ জন বিধায়ক বিজেপিতে রয়েছেন তাঁরাও প্রার্থীকে ভোট না দিয়ে সুস্মিতাকে ভোট দিয়ে দিতে পারেন। তাতে আরও স্পষ্ট হয়ে যাবে বাংলা বিজেপির নড়বড়ে অবস্থাটা।

সে পথে না হেঁটে ভবানীপুরকেই ফোকাস হিসেবে উল্লেখ করে শুভেন্দু হয়তো বিজেপি কর্মীদেরও উজ্জিবীত করতে চাইলেন। মমতার বিরুদ্ধে বিজেপি প্রারথী করেছে আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। প্রিয়াঙ্কা যে ভাবে প্রচার করছেন তা দেখে অনেকেই বলছেন, হিন্দু ভোটকে পুঁজি করেই ভবানীপুরে অঙ্ক কষছে বিজেপি। উল্টোদিকে মমতা তথা তৃণমূল তুলে ধরতে চাইছে ‘সবকা সাথ’ বার্তা।

পর্যবেক্ষকদের একাংশের মতে, ভবানীপুরে মমতার জয় নিয়ে খুব একটা সংশয় থাকার কথা নয়। তবে চ্যালেঞ্জ একটাই, শোভনদেব চট্টোপাধ্যায় যে মার্জিনে একুশে জিতেছিলেন তাকে দিদি ছাপিয়ে যেতে পারেন কি না। না হলে সেটাই হবে আলোচনার উপপাদ্য।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like