Latest News

নিরাপত্তা চেয়ে হাইকোর্টের দ্বারস্থ কাঁথি পুরসভার বিজেপি প্রার্থীরা

দ্য ওয়াল ব্যুরো: নিরাপত্তা চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন বিজেপি প্রার্থীরা। এবার দলীয় প্রার্থীদের নিরাপত্তার আবেদন জানিয়ে হাইকোর্টে আবেদন করেছে বঙ্গ বিজেপি। জানা গেছে, কাঁথি পুরসভার ২১ জন ও ভাটপাড়ার ৩ জন বিজেপি প্রার্থী আদালতের দ্বারস্থ হয়েছেন। বিচারপতি রাজশেখর মান্থার এজলাসে মামলা উঠেছে। শুনানী হবে আগামীকাল।

বিজেপি প্রার্থীদের আবেদন গৃহীত হয়েছে বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চে। মামলাকারীদের দাবি, কাঁথি পুরসভার ৫, ৬ ও ১০ নম্বর ওয়ার্ডে প্রার্থীদের হুমকি দেওয়া হচ্ছে। ভোটারদের প্রভাবিত করার চেষ্টাও চলছে। তাই নিরাপত্তার আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বিজেপি প্রার্থীরা।

প্রসঙ্গত, দীর্ঘ ৩৬ বছর পর অধিকারী পরিবারের কোনো প্রতিনিধি থাকছেন না কাঁথি পুরসভায়। কাঁথি পুরসভার যে প্রার্থীতালিকা এ বার বিজেপি ঘোষণা করেছে তাতে নেই অধিকারী পরিবারের কোনো সদস্যের নাম। এদিকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে চারটি মামলা রয়েছে বলে জানা গেছে। তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করতে চেয়ে আজ আদালতের দ্বারস্থ হতে পারে কাঁথি থানার পুলিশ। ইতিমধ্যেই বিরোধী দলনেতার সুরক্ষা বাড়িয়ে দেওয়া হয়েছে।

তবে একটি মামলাতেও রাজ্যের বিরোধী দলনেতার বিরুদ্ধে আইন অনুযায়ী পদক্ষেপ করতে পারছে না কাঁথি থানার পুলিশ। কারণ হাইকোর্টের কাছ থেকে রক্ষাকবচ পেয়েছেন শুভেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে হলে জানাতে হবে হাইকোর্টকে।। আর সেইকারণেই এই ৪ মামলায় তদন্তের জন্য আদালতের অনুমতি নিতে চাইছে কাঁথি থানা।

শুক্রবার সকালেও কাঁথি পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থীর সমর্থনে প্রচারে বেরিয়ে তৃণমূল কর্মীদের ‘গো ব্যাক’ স্লোগান শোনেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। এর আগে, বৃহস্পতিবারও একই ভাবে শুভেন্দুকে ঘিরে বিক্ষোভ দেখান পুরসভার তৃণমূল নেতা কর্মীরা। সে সব পাত্তা না দিয়ে বাড়ি বাড়ি প্রচার চালিয়ে যান শুভেন্দু।

You might also like