Latest News

দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন অমিতাভ, বিগ বি’র হাতে সম্মান তুলে দিলেন রাষ্ট্রপতি

দ্য ওয়াল ব্যুরো: অসুস্থ ছিলেন অমিতাভ বচ্চন। তাই নির্দিষ্ট দিনে জাতীয় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হাজির থাকতে পারেননি বিগ বি। তাই রবিবার সন্ধ্যায় অমিতাভ বচ্চনের হাতে দাদাসাহেব ফালকে পুরস্কার তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।Image

হাজির ছিলেন স্ত্রী জয়া বচ্চন এবং ছেলে অভিষেক। পুরস্কার পেয়ে বিগ বি বলেন, “আমার নাম ঘোষণা হওয়ার পর ভেবেছিলাম তাহলে এটা কী সেই সঙ্কেত যার অর্থ যে অনেক কাজ করেছ ভাই, এবার বাড়ি বিশ্রাম নাও। তবে আমার এখনও বেশ কিছু কাজ সম্পূর্ণ করা বাকি আছে।” Image

চলতি বছর সেপ্টেম্বর মাসে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানিয়েছেন, ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার পেতে চলেছেন অমিতাভ বচ্চন। ২৪ সেপ্টেম্বর টুইট করে মন্ত্রী লেখেন, “এই প্রবাদপ্রতিম অভিনেতা প্রায় দুটো জেনারেশনকে অনুপ্রেরণা দিয়েছেন। তাঁদের বিনোদন করেছেন। এ বার দাদাসাহেব ফালকে সম্মান পাচ্ছেন তিনি। সারা দেশ এই খবরে খুশি। আমার তরফ থেকে ওঁঁনাকে অনেক শুভেচ্ছা।”

তবে গত ২২ ডিসেম্বর টুইট করে অমিতাভ জানান জ্বর হয়েছে তাঁর। চিকিৎসক জার্নি করার অনুমতি দেননি। তাই দিল্লিতে আয়োজিত ন্যাশনাল অ্যাওয়ার্ড সেরিমোনিতে উপস্থিত থাকতে পারবেন না তিনি। পাশাপাশি অমিতাভ এও বলেন এই ঘটনা তাঁর জন্য খুবই দুর্ভাগ্যের।

এবছর ২৫তম কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালেও শারীরিক অসুস্থতার কারণে হাজির থাকতে পারেননি বিগ বি। ওই ফিল্ম ফেস্টিভ্যালের ক’দিন আগেই মুম্বইয়ের নানাবতী সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন অমিতাভ। প্রথমে শোনা গিয়েছিল লিভারের সমস্যার জন্য হাসপাতালে ভর্তি হতে হয়েছে সিনিয়র বচ্চনকে। তবে পরে হাসপাতাল সূত্রে জানা যায়, রুটিন চেক-আপের জন্যই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

You might also like