Latest News

ভিড় কমাতে সপ্তাহে তিন দিন দোকান-বাজার বন্ধ থাকবে দক্ষিণ দমদমে

দ্য ওয়াল ব্যুরো: করোনা সংক্রমণ উদ্বেগজনক রাজ্যে। এই পরিস্থিতিতে সপ্তাহে তিন দিন দোকান-বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিল দক্ষিণ দমদম পুরসভা। গত বছরও কোভিড পরিস্থিতি সামাল দিতে সপ্তাহে তিন দিন বাজার-দোকান, শপিং মল, রেস্তোরাঁ বন্ধ রাখার ঘোষণা করা হয়েছিল।

দক্ষিণ দমদম পুরসভার তরফে নির্দেশিকা জারি করে বলা হয়েছে, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার – এই তিনদিন বন্ধ থাকবে পুর এলাকায় সমস্ত বাজার-দোকান। শুধুমাত্র ওষুধ সহ অন্যান্য জরুরি পরিষেবা খোলা থাকবে। অবিলম্বে এই নির্দেশ কার্যকর করার কথা বলা হয়েছে। নির্দেশ না মানলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

দক্ষিণ দমদমের ৩৫টি ওয়ার্ডে করোনা সংক্রমণ বেড়ে চলেছে। আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শুক্রবার পুরসভার তরফে জরুরি বৈঠক ডাকা হয়েছিল। পুরসভার স্বাস্থ্য বিভাগের অধিকর্তারা ছিলেন বৈঠকে। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় সপ্তাহে তিন দিন পুর এলাকার সমস্ত বাজার বন্ধ থাকবে। ওই তিন দিন বাজারগুলিকে জীবাণুমুক্ত করার কাজ চলবে।

করোনা ঢেউ সামলাতে কার্যত আংশিক লকডাউন চলছে রাজ্যে। ১৫ জানুয়ারি অবধি থাকবে বিধিনিষেধ।আজও দৈনিক সংক্রমণ ১৮ হাজারের গণ্ডি পেরিয়েছে, মৃত্যু হয়েছে ১৮ জনের। এমন পরিস্থিতিতে ভিড় ও জমায়েতে রাশ টানার কথাই বারে বারে বলছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। পুর কর্তৃপক্ষ এবং পুলিশের পর্যবেক্ষণ, সংক্রমণ বেশি ছড়াচ্ছে বাজার থেকে। ফলে সপ্তাহে তিন দিন বাজার বন্ধ রাখলে ভিড়ে অন্তত কিছুটা নিয়ন্ত্রণ আসবে বলে মনে করছেন পুর কর্তৃপক্ষ। পুরসভার স্বাস্থ্য বিভাগের কর্মীরা বিষয়টি নিয়ে একটি সমীক্ষা চালিয়েছিলেন। তাতে উঠে এসেছে, সব থেকে বেশি ভিড় হচ্ছে সকালের বাজারে। মূলত আনাজ এবং মাছের বাজারে ভিড় বেশি হচ্ছে। ফলে এই ভিড় নিয়ন্ত্রণ না করলে আক্রান্তের সংখ্যা বিপজ্জনকভাবে বেড়ে যাবে। সপ্তাহে যেকটা দিন বাজার খোলা থাকবে সেদিনগুলোতেও যাতে বেশি ভিড় না হয়, সেদিকে নজর রাখা হবে বলে জানানো হয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like