Latest News

ভলভো বাস থেকে ১৫টি কচ্ছপ উদ্ধার!‌

দ্য ওয়াল ব্যুরো:‌ পাচার হওয়ার আগেই উদ্ধার ১৫টি কচ্ছপ! ভলভো বাস থেকে বিরল প্রজাতির ওই কচ্ছপগুলি উদ্ধার করেছে বনদপ্তর। মাটিগাড়ায় ওই বাসটি থেকে ছোটবড় মিলিয়ে ৩৫ কেজির কচ্ছপ মিলেছে।

বুধবার বৈকুণ্ঠপুর রেঞ্জের বনকর্মীরা কচ্ছপগুলিকে উদ্ধার করে নিয়ে যায়। এক পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে। একটি বাসে করে কচ্ছপ পাচার করার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে, এই খবর আগের থেকেই ছিল বন দফতরের আধিকারিকদের কাছে। তাই বাসটিকে আটক করেন তাঁরা। সেই বাসেই তল্লাশি চালিয়ে উদ্ধার হয় কচ্ছপ।

উদ্ধার হওয়া কচ্ছপগুলির মধ্যে বেশ কয়েকটি বিরল প্রজাতির কচ্ছপও ছিল বলে জানা গিয়েছে। যার মধ্যে তিনটি কচ্ছপের আকৃতি বেশ বড়। তবে কচ্ছপগুলি জ্যান্তই আছে।

গোপন সূত্রে খবর পেয়ে রাস্তায় ওত পেতে বসেছিলেন বনদফতরের কর্মীরা৷ বাসটি পৌঁছনোর পরেই সেটিকে আটক করা হয়। শিলিগুড়িগামী বেসরকারি বাসটির নম্বর ডব্লিউ বি ৬১ এ ৫৪৬৫। বাসটিতে তল্লাশি চালিয়েই কচ্ছপ উদ্ধার করা হয়। পাচারকারীরা কোথায় কচ্ছপগুলি পাচার করার পরিকল্পনা করেছিল, তা ধৃতের কাছ থেকে জানার চেষ্টা করছে পুলিশ৷ এর পিছনে বন্যপ্রাণ পাচারের অনেক বড় চক্র রয়েছে বলেই অনুমান তদন্তকারী অফিসারদের।

You might also like