Latest News

কনকনে ঠান্ডায় সিঁটিয়ে একরত্তি, ঘিরে ধরেছে পিঁপড়ে! নালার পাশ থেকে উদ্ধার শিশু, দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: চা বাগানের নালার পাশে পড়েছিল একরত্তি সদ্যোজাত। ঠান্ডায় কাহিল গলা থেকে কোনওমতে স্বরটুকু বের হচ্ছিল শুধু। সেই শব্দ পেয়েই রাতের অন্ধকারে চা বাগানে ঢুকে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ছুটে এলেন চা শ্রমিক দম্পতি।

রাতভর চিকিৎসায় এখন ভাল আছে শিশুটি। মানবিকতার আলো এখনও যে জ্বলে ওঠে এখানে সেখানে তারই প্রমাণ দিলেন ময়নাগুড়ির এই দম্পতি।

ময়নাগুড়ি ব্লকের পদমতি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের নয়াবাড়ি এলাকার বাসিন্দা নীতীশকুমার রায় ও কবিতা রায়। এই দম্পতি পেশায় চা শ্রমিক। বুধবার সন্ধে নাগাদ কাজ সেরে বাড়ি ফিরছিলেন কবিতা।

আচমকাই তিনি শুনতে পান চা বাগানের দিক থেকে ভেসে আসছে শিশুর কান্নার আওয়াজ। সঙ্গে সঙ্গেই চা বাগানের ভেতর এগিয়ে যান তিনি। দেখতে পান একটি সদ্যোজাত শিশু চা বাগানের নালার পাশে জঞ্জালের স্তুপের উপর পড়ে রয়েছে। গা-হাত-পা বরফের মতো ঠান্ডা। আশেপাশে ভিড় করেছে পিঁপড়ে। মাঝেমধ্যে কেঁদে উঠছে সদ্যোজাতটি।

দেখুন ভিডিও।

ছুটে গিয়ে স্বামীকে ডেকে বাড়ি থেকে কাপড় এনে শিশুটিকে কোলে তুলে নেন। এরপরেই একটি গাড়ি ভাড়া করে জলপাইগুড়ি সদর হাসপাতালে শিশুটিকে নিয়ে যান তাঁরা। শিশুটির অবস্থা আশঙ্কাজনক থাকায় তাকে সিক অ্যান্ড নিওনেন্টাল কেয়ার ইউনিটে রাখা হয়। চিকিৎসার পরে শিশুটির অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানা গেছে। পুলিশকে গোটা বিষয়টি জানান হয়েছে।

 

You might also like