Latest News

কলকাতার চার কোভিড হাসপাতালের খুঁটিনাটি খতিয়ে দেখতে বিশেষ কমিটি নির্ধারণ করে নির্দেশ জারি স্বাস্থ্য ভবনের

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যের করোনা পরিস্থিতি যাতে আরও সুষ্ঠু ভাবে নিয়ন্ত্রণ করা যায়, সে জন্য কলকাতার চারটি বিশেষ কোভিড হাসপাতালে খতিয়ে নজরদারি চালানোর জন্য বিশেষ কমিটি গঠন করল রাজ্যের স্বাস্থ্য দফতর। গতকাল অর্থাৎ রবিবার রাতে এ বিষয়ে বিশেষ নির্দেশিকা জারি করেছে স্বাস্থ্য ভবন।

ওই নির্দেশিকায় জানানো হয়েছে, কলকাতা মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল, এমআর বাঙ্গুর হাসপাতাল, সল্টলেক আমরি ও ডিসান হাসপাতালের কোভিড পরিস্থিতি মনিটর করার জন্য বিশেষ চারটি কমিটি নিয়োগ করা হয়েছে।

ওই নির্দেশিকা বলছে, মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের নোডাল অফিসার হিসেবে থাকবেন  স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনের বিভাগীয় প্রধান চিকিৎসক বিভূতি সাহা। তাঁর সঙ্গে থাকবেন সংক্রামক রোগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর যোগীরাজ রায়।

এমআর বাঙ্গুর হাসপাতালের ক্ষেত্রে নোডাল অফিসার হিসেবে নাম রয়েছে এসএসকেএম হাসপাতালের গ্যাস্ট্রোএন্টেরোলজির প্রধান চিকিৎসক গোপালকৃষ্ণ ঢালি। সঙ্গে এসএসকেএমের ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ চিকিৎসক মনোতোষ সূত্রধর।

চিকিৎসক গোপালকৃষ্ণ ঢালিই দায়িত্বে থাকবেন সল্টলেক আমরি হাসপাতালেরও। সেখানে তাঁর সঙ্গে থাকবেন এসএসকেএমের জেনারেল মেডিসিনের অধ্যাপক চিকিৎসক নীলাদ্রি সরকার, শান্তশীল পাইন এবং সহ-অধ্যাপক অগ্নিভ মাইতি।

ডিসান হাসপাতালের নোডাল অফিসার হিসেবে নিযুক্ত করা হল আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক জ্যোতির্ময় পালকে। সঙ্গে থাকবেন সাগর দত্ত হাসপাতালের চেস্ট মেডিসিন বিশেষজ্ঞ সুপ্রিয় সরকার এবং আরজি কর হাসপাতালের জেনারেল মেডিসিন বিভাগের সহ-অধ্যাপক অরিন্দম নাগ।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের করোনা পরিস্থিতির পর্যবেক্ষণে এর আগেই একাধিক টাস্ক ফোর্স গড়েছিল রাজ্য সরকার। সেখানে উপস্থিত চিকিৎসকদের মধ্যেই অনেকে এই হাসপাতালগুলির নোডাল অভিসার ও সহকারী হিসেবে দায়িত্ব পেয়েছেন। অনেকে আবার বাদও পড়েছেন বলে দেখা গেছে। এ বিষয়ে অবস্য স্বাস্থ্য দফতর কোনও মন্তব্য করেনি।

দেখুন স্বাস্থ্য ভবনের সেই নির্দেশিকা।

You might also like