Latest News

কলকাতার প্রায় ৬০ শতাংশ কোভিড রোগী ভোট দেবেন রবিবার, প্রস্তুতি তুঙ্গে

দ্য ওয়াল ব্যুরো: রাত পোহালেই কলকাতায় ভোট। পুরসভার নির্বাচনকে কেন্দ্র করে তাই সাজো সাজো রব শহরে। কলকাতার মোট ১৪৪টি ওয়ার্ডে ভোট গ্রহণ হবে রবিবার। নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হবে গোটা শহরকে। কোভিড আবহেই ভোটগ্রহণ হবে। তার জন্য বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে রাজ্য নির্বাচন কমিশন।

কোভিড আক্রান্তরাও পুরসভা নির্বাচনে ভোট দিতে পারবেন চাইলেই। যাঁরা ভোট দিতে চান, তাঁদের জন্য পৃথক ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। কমিশন সূত্রের খবর, এই মুহূর্তে কলকাতায় মোট কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা ১৬৩ জন। তাঁদের মধ্যে বেশ কিছু রোগী ভোট দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন। তাঁরাও ভোট দিতে পারবেন।

জানা গেছে, এই কোভিড পজিটিভ ১৬৩ জনের মধ্যে এখনও পর্যন্ত মোট ৯৬ জন পুরসভা নির্বাচনে আগামীকাল ভোট দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন। শতাংশের হিসেবে সংখ্যাটা প্রায় ৬০%। ভোট দেওয়া যে কোনও নাগরিকের গণতান্ত্রিক অধিকার। তাই তাঁরা কেউ সেই অধিকার থেকে বঞ্চিত হবেন না। সকলেই ভোট দিতে পারবেন, সেই ব্যবস্থা করেছে কমিশন।

বোরো নম্বর অনুযায়ী ভোট দিতে ইচ্ছুক কোভিড আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২, ০, ৭, ২, ০, ১, ৬, ৮, ৫, ২৩, ৮, ১৪, ৭, ৮, ০, ৫।

জানা গেছে, কোভিড রোগীদের ভোট দেওয়ার জন্য শেষের এক ঘণ্টা সময় রাখা হয়েছে। ওই এক ঘণ্টায় বুথে গিয়েই ভোট দিতে পারবেন তাঁরা। সংক্রমণের কথা মাথায় রেখে এর জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে। সমস্ত কোভিড প্রোটোকল মানা হবে বুথে। পিপিই কিট থেকে শুরু করে মাস্ক, স্যানিটাইজার, সব ব্যবস্থাই রাখা হয়েছে।

বিধানসভা নির্বাচনেও এমন ভোট দানের ব্যবস্থা করা হয়েছিল কোভিড পজিটিভ রোগীদের জন্য। ভোটগ্রহণ লগ্নের শেষের দিকে বুথে গিয়ে বিধি মেনে ভোট দিয়েছিলেন তাঁরা। এবারেও সেই ব্যবস্থা রাখা হচ্ছে।

You might also like