Latest News

আমতায় বন্যায় আটকে পড়া মৃত বৃদ্ধার দেহ উদ্ধার করে সৎকার করল এনডিআরএফ

দ্য ওয়াল ব্যুরো: বন্যায় আটকে পড়া মৃত বৃদ্ধার দেহ উদ্ধার করে সৎকার করলেন জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের উদ্ধারকারীরা। বৃহস্পতিবার আমতার বন্যাবিধ্বস্ত সেয়াগড়ি এলাকায় ঘটেছে এই ঘটনা।

খবর পাওয়া যায়, দীর্ঘক্ষণ এক বৃ্দ্ধার মৃতদেহ পড়ে রয়েছে সেয়াগড়িতে। চারদিকে এত জল, ঘর থেকে দেহ বার করা সম্ভব হচ্ছে না। খবর পেয়ে সেখানে পাঠানো হয় এনডিআরএফের বিশেষ টিমকে। তারাই উদ্ধার করে মৃতদেহ।

স্থানীয় সূত্রের খবর, ওই বৃদ্ধার নাম নয়নতারা চক্রবর্তী। ৮১ বছর বয়সি ওই বৃদ্ধা দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। বুধবার সন্ধ্যায় তাঁর মৃত্যু হয় বাড়িতেই। কিন্তু বাড়ির চারপাশে জল জমে থাকায় মৃতদেহ সৎকার করা সম্ভব হয়নি।

শেষে স্পিড বোট নিয়ে সেখানে পৌঁছয় এনডিআরএফ। বৃদ্ধার মৃতদেহ উদ্ধার করে বাউড়িয়ায় পাঠানো হয় সৎকারের জন্য।

দেখুন ভিডিও।

ভারী বৃষ্টিতে প্রবল দুর্যোগ, রীতিমতো বিপর্যস্ত হাওড়ার আমতা ও উদয়নারায়ণপুর। দুর্ভোগে পড়েছেন অসংখ্য মানুষ। তারই এক দৃষ্টান্ত ঘটল সেয়াগড়িতে। ভয়ঙ্কর ভাবে প্লাবিত হয়েছে উদয়নারায়ণপুরের ৯টি পঞ্চায়েতের প্রায় ১০০ গ্রাম। কোথাও জল বুক সমান, আবার কোথাও কোমর সমান। ঘরছাড়া বহু পরিবার। দুর্গতদের অভিযোগ, স্থায়ী বাঁধ না হওয়ায় প্রতি বছর এই দুর্ভোগে পড়তে হয় তাঁদের। বহু মানুষ খোলা আকাশের নীচে। খোলা হয়েছে ৩৫টি ত্রাণশিবির।

এরই মধ্যে দু’দিন আগেই চোদ্দ বছরের এক কিশোরী ভেসে গেছে জলের স্রোতে। মৃতদেহ উদ্ধার হয়েছে তার। আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। তার পরেও গ্রামগুলিতে জলস্তর প্রতিনিয়ত বাড়ছে। আশঙ্কা আরও প্রাণহানির।

You might also like