Latest News

৫ কোটির প্রতারণা! নদিয়ায় শয়ে শয়ে মানুষকে পথে বসিয়ে চম্পট বিজেপি নেতা

দ্য ওয়াল ব্যুরোঃ সাধারণ মানুষকে পথে বসিয়ে বেপাত্তা বিজেপি নেতা। অভিযোগ, বছরখানেক ধরে রাজনৈতিক প্রভাব খাটিয়ে এলাকার মানুষের থেকে টাকা তুলছিলেন অমিতোষ বসু। তিনি বিজেপির নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলা কমিটির এসসি মোর্চার সভাপতি ছিলেন। সম্প্রতি সেই পদ থেকে ইস্তফা দেন। এরপর চলতি মাসের ১৫ তারিখ হঠাৎই পরিবার নিয়ে বেপাত্তা হয়ে যান ওই বিজেপি নেতা। তারপরই জানা যায় বিভিন্ন জনের কাছ থেকে তিনি প্রায় ৫ কোটি টাকা তুলে পালিয়েছেন।

ঘোলার অমিতোষ বসু এলাকার পরিচিত মুখ। পেশায় ব্যবসায়ী অমিতোষ বিজেপি করার দৌলতে সকলের ভরসার পাত্র ছিলেন। অভিযোগ, সেই সুযোগকে কাজে লাগিয়েই তিনি একটি সমিতি খোলেন। ব্যাঙ্কের থেকে বেশি সুদ দেওয়ার প্রলোভন দেখিয়ে সেই সমিতির নামে মানুষের কাছ থেকে টাকা সংগ্রহ করতে থাকেন। এইভাবে এক একজনের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা সংগ্রহ করেছিলেন তিনি। কিন্তু টাকা না মিটিয়ে হঠাৎই উধাও হয়ে গিয়েছেন। মাথায় হাত পড়েছে প্রতারিতদের।

শুধু স্থানীয়রা নয়, ওই বিজেপি নেতার প্রতারণার শিকার হয়েছেন দলীয় সহকর্মীদের একাংশ‌ও। এইভাবে প্রায় ৩০০ থেকে ৪০০ জনকে তিনি ঠকিয়েছেন বলে খবর।

এই পরিস্থিতিতে প্রতারিত বিজেপি নেতা-কর্মীরা আর দলের উপর ভরসা রাখতে পারছেন না। সকলে মিলে এই বিষয়ে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি জানিয়েছেন। এই ঘটনায় যথারীতি বিজেপিকে কটাক্ষ করেছে তৃণমূল। তাদের দাবি এটাই বিজেপির আসল পরিচয়।

স্বাভাবিকভাবেই দলের এমন এক জন শীর্ষস্থানীয় নেতা প্রতারণার ঘটনায় জড়িয়ে পড়ায় প্রবল অস্বস্তিতে পড়েছে বিজেপি। মুখ রক্ষার স্বার্থে অভিযুক্ত অমিতোষ বিশ্বাসকে তারা তড়িঘড়ি দল থেকে বহিষ্কার করেছে।

You might also like