Latest News

Mumbai Delivary : মুম্বইয়ে ডেলিভারি পার্সনদের থানায় জমা দিতে হবে ক্যারেকটার সার্টিফিকেট, কী ভাবছে কলকাতা

দ্য ওয়াল ব্যুরো : মুম্বইয়ে ক্যুরিয়র সার্ভিস এবং সুইগির মতো ফুড ডেলিভারি কোম্পানির সঙ্গে যুক্ত প্রত্যেক ডেলিভারি পার্সনকে (Mumbai Delivary) স্থানীয় থানায় (Police Station) ক্যারেকটার সার্টিফিকেট জমা করতে হবে।

মুম্বইয়ের পুলিশ কমিশনার সঞ্জয় পাণ্ডের সঙ্গে ক্যুরিয়র ও ফুড ডেলিভারির (Mumbai Delivary) সঙ্গে যুক্ত কোম্পানি কর্তাদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। রবিবার জারি করা এই সংক্রান্ত বিজ্ঞপ্তিতে মুম্বই পুলিশ বলেছে, সংশ্লিষ্ট কর্মীকে তার শিক্ষা প্রতিষ্ঠান, শেষ কর্মস্থল কিংবা এলাকার কোনও বিশিষ্টজন বা গেজেটেড অফিসারের কাছ থেকে ক্যারেকটার সার্টিফিকেট সংগ্রহ করতে হবে (Mumbai Delivary)। তাতে উল্লেখ থাকতে হবে, ওই ব্যক্তির বিরুদ্ধে কোনও অপরাধে যুক্ত থাকার রেকর্ড আছে কিনা।

কেন এমন সিদ্ধান্ত নিয়েছে মুম্বই পুলিশ? (Mumbai Delivary)

মুম্বই মহানগর পুলিশ সূত্রে বলা হয়েছে, সম্প্রতি কয়েকটি অপরাধে (Crime) ডেলিভারি পার্সনদের যুক্ত থাকার অভিযোগ পুলিশ পেয়েছে। তাছাড়া প্রায়ই তাদের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ ওঠে।

Mumbai Delivary

কলকাতায় এই সংক্রান্ত কোনও ভাবনাচিন্তা পুলিশের আছে কি? সে ব্যাপারে কোনও সূত্র থেকেই তথ্য মেলেনি। জানা গিয়েছে, কলকাতায় ডেলিভারি পার্সনের কাজে যোগ দেওয়ার সময় পরিচয়পত্র হিসাবে আধার কার্ড, ভোটার কার্ড ইত্যাদির কপি কোম্পানি নিজেদের কাছে জমা রাখে। থানায় বা কোম্পানির কাছে ক্যারেকটার সার্টিফিকেট জমা করার নির্দেশ নেই।

মুম্বই পুলিশের সূত্র জানিয়েছে, কোম্পানিগুলিকে বলা হয়েছে, ডেলিভারি পার্সনদের সঠিক আচরণ এবং ট্রাফিক আইন মানার ব্যাপারে প্রশিক্ষণ দিতে হবে নিয়মিত।

আরও পড়ুন : বন্ধ জুটমিলে ‘নিখোঁজ’ ব্যক্তির মৃতদেহ উদ্ধার! খুন না আত্মহত্যা? তদন্তে পুলিশ

You might also like