Latest News

নন্দীগ্রামে ভোটের আগেই কাঁথিতে সভা করতে পারেন মোদী, মঞ্চে থাকবেন কি শিশির অধিকারী

দ্য ওয়াল ব্যুরো: বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, বিধানসভা ভোটে বাংলায় অন্তত ১৮ থেকে ২০ টি সভা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোট ঘোষণার পর কাল রবিবার ব্রিগেড-সভার মাধ্যমে তার মহরৎ করতে চলেছেন প্রধানমন্ত্রী।

তবে রাজ্য বিজেপি সূত্রের খবর, প্রথম দফার নির্বাচনের আগে বাংলায় আরও দুটি সভা হতে পারে তাঁর। একটি জঙ্গলমহলে অন্যটি বালু মাটির মেদিনীপুরে। শেষ পর্যন্ত কোনও কৌশল বদল না হলে মেদিনীপুরের সভাটি হতে পারে অধিকারী পরিবারের গড় কাঁথিতেই। আর সেই সভায় উপস্থিত থাকতে পারেন প্রবীণ তৃণমূল সাংসদ শিশির অধিকারী। রাজ্য বিজেপির এক নেতা শনিবার বলেন, আমরা শিশিরবাবুকে অনুরোধ করব উনি যেন ওই সভায় থাকেন। লড়াই যখন হচ্ছে, তখন এসপার ওসপার হোক।

শিশিরবাবু অবশ্য এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। তিনি বলেছেন, “আমি আপাতত বাড়িতেই রয়েছি। তবে হ্যাঁ চোখে ছানি অপারেশন হয়েছে। তাই আগের থেকে ভাল দেখতে পাচ্ছি”।

দ্য ওয়ালকে এর আগে তিনি বলেছিলেন, ‘ছেলের অমঙ্গল তো চাইতে পারব না’। এদিন নন্দীগ্রামের প্রার্থী হিসাবে বিজেপি শুভেন্দুর নাম ঘোষণার পর শিশিরবাবু বলেন, “ধুর ওখানে কোনও লড়াই হবে না। শুভেন্দু জিতবে। ভালো ব্যবধানে জিতবে। এতোটাই ব্যবধান হবে যে অনেকে আন্দাজ করতে পারছেন না। আমি দিব্য দেখতে পাচ্ছি”।

রাজনীতির শুরু থেকেই বামেদের বিরুদ্ধে লড়াই করে উত্থান শিশিরবাবুর তথা গোটা অধিকারী পরিবারের। শিশিরবাবু এদিন বলেন, নন্দীগ্রামের আন্দোলনের সময় শুভেন্দু জীবনের ঝুঁকি নিয়ে কীরকম আন্দোলন করেছিল, মানুষ তো জানে! আমি বাবা হয়ে ভয় পেতাম। ও কখনও ডরায়নি। রাতে বিরেতে ফিরত নন্দীগ্রাম থেকে। কখনও ফিরতে ফিরতে ভোর হয়ে যেত। নন্দীগ্রামের মানুষের সঙ্গে চব্বিশ ঘন্টা ও কীভাবে জুড়ে রয়েছে সে তো ওখানকারই মানুষই সবথেকে ভাল জানে। সেই ছেলেটার উপর গত ২-৩ মাস ধরে যে অবর্ণনীয় অত্যাচার হয়েছে তার জবাবও নন্দীগ্রামের মানুষই দেবে”।

You might also like