Latest News

জলপাইগুড়িতে মাঝরাতে বাস খারাপ, বাড়ি ফিরবেন কী করে! চাকাই খুলে নিলেন পরিযায়ী শ্রমিকরা

দ্য ওয়াল ব্যুরো: শিলিগুড়ি থেকে একটি বেসরকারি কোম্পানির ভলভো বাসে করে গৌহাটি যাচ্ছিলেন প্রায় ৫০ জন যাত্রী। মাঝপথে খারাপ হয়ে যায় বাসটি। আর তার পরেই বাধে বিপত্তি।

বাসযাত্রীদের অভিযোগ, যান্ত্রিক ত্রুটি থাকায় নির্দিষ্ট সময়ের প্রায় দেড়ঘণ্টা পরে বাসটি ছাড়ে। বাসটি শিলিগুড়ি থেকে জলপাইগুড়ি মোহিতনগর এলাকায় আসার পর বাসের ক্লাচ প্লেট জ্বলে যায়। ফলে বাসটি বিকল হয়ে যায়। কিন্তু মোহিতনগর এলাকা জনমানবহীন থাকায় বাসটিকে প্রায় ৩ কিলোমিটার ঠেলে গোশালা মোড়ে নিয়ে আসেন বাসের যাত্রীরা।

এখানে এসে বাস মালিকের সঙ্গে ফোনে যোগাযোগ করেন বাসের যাত্রীরা। তারপর প্রায় দু’ঘন্টা ধরে বিকল্প বাসের জন্য হা-পিত্তেশ করে বসে থাকলেও কোনও বাস আসেনি। ফের বাস মালিকের সঙ্গে যোগাযোগ করেন তাঁরা। কিন্তু মালিকের মোবাইল ফোন তখন বন্ধ ছিল। এরপর বাসযাত্রীরা স্থানীয় পুলিশের সঙ্গে যোগাযোগ করলে তারা বলেন এই ব্যাপারে তাঁদের কিছু করার নেই। এরপর কিছু যাত্রী ১৫ বা কুড়ি হাজার টাকা খরচ করে প্রাইভেট ট্যাক্সি ভাড়া করে গৌহাটি অভিমুখে রওনা দেয়।

বাসে ছিলেন কয়েকজন পরিযায়ী শ্রমিক। তাদের কাছে অন্য বাসে বা ট্রেনে করে গৌহাটি যাওয়ার মতো টাকা না থাকায় তারা বাসের চাকা খুলে নিয়ে যায়। তাঁরা বলেন এই চাকা বিক্রি করে যা টাকা পাওয়া যাবে তা দিয়েই অন্য বাসে করে অসম যাবেন।

You might also like