Latest News

বসিরহাটে চাঁদার জুলুমের প্রতিবাদ করায় পিটিয়ে খুনের অভিযোগ

দ্য ওয়াল ব্যুরো : প্রতিবাদীকে পিটিয়ে মারার অভিযোগ উঠল বসিরহাটের মিনাখাঁয়। অভিযোগ, মিনাখাঁ থানার বামনপুকুর গ্রামপঞ্চায়েতের রাজেন্দ্রপুর গ্রামে মেলা উপলক্ষে জবরদস্তি চাঁদা তোলা হচ্ছিল। সেই জুলুমের প্রতিবাদ করেছিলেন পুলিন মণ্ডল নামে ওই যুবক। মারাত্মক জখম অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি। এই ঘটনায় শোকে ভেঙে পড়েছেন স্ত্রী-কন্যা সহ পুলিনের পরিবারের সদস্যরা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাজেন্দ্রপুর গ্রামে আগামী বৃহস্পতিবার থেকে একটি মেলা শুরু হওয়ার কথা। অভিযোগ,  মেলা উপলক্ষে রাজ‍্য সড়ক ৩ এ-তে গাড়ি থামিয়ে এবং বাসিন্দাদের কাছ থেকে জোর করে চাঁদা তুলছিলেন মেলা কমিটির সদস্যরা। এই ঘটনার প্রতিবাদ করেছিলেন ৩২ বছরের পুলিন মণ্ডল। তাই তাঁকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করেন মেলা কমিটির সদস্যরা। তাঁকে বাঁশ, লাঠি ও লোহার রড দিয়ে নৃশংসভাবে পেটানো হয়। পরে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হয়নি।

পুলিন মণ্ডলের পরিবারের সদস্যদের অভিযোগ, চাঁদার জুলুমবাজির প্রতিবাদ করায় পুলিনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান মেলা কমিটির সদস্যরা। তারপর তাঁকে বাঁশ, লাঠি ও লোহার রড দিয়ে পেটাতে শুরু করে। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন পুলিন। স্থানীয় লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে মিনাখাঁ গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসকরা পুলিন মণ্ডলকে মৃত বলে ঘোষণা করেন। মারধরের সময় পুলিনকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন আরও দু’জন। তাঁরা বর্তমানে মিনাখাঁ গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনার তদন্তে নেমে অভিযুক্তদের পরিবারের তিনজন মহিলা সহ চারজনকে আটক করেছে মিনাখাঁ থানার পুলিশ। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে। শুধুই কি চাঁদার প্রতিবাদ, নাকি এর পেছনে রয়েছে অন্য কোনও কারণ রয়েছে, খতিয়ে দেখছে পুলিশ। মৃতদেহ ময়নাতদন্তের জন্য বসিরহাট জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাকে ঘিরে এলাকায় উত্তেজনা থাকায় মিনাখাঁ থানার পক্ষ থেকে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। এলাকায় বসানো হয়েছে পুলিশ পিকেট।

You might also like