Latest News

বুধ, বৃহস্পতি মমতা গঙ্গাসাগরে, মেলার প্রস্তুতি খতিয়ে দেখবেন

দ্য ওয়াল ব্যুরো: আগামী বুধ ও বৃহস্পতিবার গঙ্গাসাগরে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার কপ্টারে তাঁর গঙ্গাসাগর যাওয়ার কথা। মুখ্যমন্ত্রীর সফর ঘিরে জোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

আগামী মাসে গঙ্গাসাগর মেলা। সেই মেলায় প্রস্তুতি সরেজমিনে খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে জেলার প্রশাসনিক বৈঠক করবেন করোনা বিধি মেনে এ বছর গঙ্গাসাগর মেলা অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতি গতবারের থেকে ভালো হলেও চিন্তা বাড়িয়েছে ওমিক্রন। তাই আগামী ১২ থেকে ১৫ জানুয়ারি মেলায় ভিড় নিয়ন্ত্রণ করা হবে কঠোরভাবে।

গোটা মেলা চত্বর সিসিটিভি ক্যামেরার নজরদারিতে থাকবে। মেলার ছবি নবান্ন থেকে ২৪ ঘন্টা পর্যালোচনা করা হবে। এর পেছনে নিরাপত্তার বিষয়টি যেমন আছে তেমনি দেখা হবে করোনা বিধি মেনে চলছে কিনা মেলা। কোথাও বেশি ভিড় হয়ে গেলে সঙ্গে সঙ্গে স্থানীয় প্রশাসনকে জানানো হবে নবান্ন থেকে।

মেলায় পূণ্যার্থীদের যাতায়াত এবং থাকার বন্দোবস্ত ইত্যাদি নিয়ে ইতিমধ্যে জেলা প্রশাসন কিছু পদক্ষেপ করেছে। মুখ্যমন্ত্রী সেগুলি খতিয়ে দেখবেন। হবে জেলার প্রশাসনিক বৈঠকও।
আমফান এবং ইয়াসে গঙ্গাসাগর এলাকার বিপুল ক্ষতি হয়। বেশকিছু অতিথিশালা এবং হোটেল ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্ত হয় পথঘাট, বিদ্যুৎ ব্যবস্থা। ইতিমধ্যে যুদ্ধকালীন প্রস্তুতিতে সেগুলি সরানোর কাজ শেষ হয়েছে।মুখ্যমন্ত্রীকে সেগুলি খতিয়ে দেখবেন।

You might also like