Latest News

মোরবি: মোদীর পথে হাঁটলেন না মমতা, চাইলেন সুপ্রিম কোর্টের নজরদারিতে তদন্ত

দ্য ওয়াল ব্যুরো: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বুধবার বলেছেন যে, গুজরাতে সেতু দুর্ঘটনার (Gujarat Bridge Collapsed) তদন্ত সুপ্রিম কোর্টের (Supreme Court) নজরদারিতে হওয়া উচিত। ওই ঘটনায় দেড়’শর কাছাকাছি মানুষ মারা গিয়েছেন।

সিবিআই এবং ইডি-র মতো কেন্দ্রীয় সংস্থাগুলি কেন এই মর্মান্তিক ঘটনার জন্য দায়ীদের গ্রেফতার করছে না সেই প্রশ্নও তুলেছেন মুখ্যমন্ত্রী।

তবে দুর্ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পথে হাঁটেননি বাংলার মুখ্যমন্ত্রী। ২০১৬- তে বাংলায় বিধানসভা ভোটের মুখে কলকাতায় নির্মীয়মান বিবেকানন্দ উড়ালপুল ভেঙে পড়ার ঘটনায় প্রধানমন্ত্রী মন্তব্য করেছিলেন, এর পিছনে ভগবানের হাত নেই। আছে প্রতারকদের কারসাজি। গুজরাতের ঘটনায় মোদীর সেই বক্তব্য স্মরণ করিয়ে তীব্র আক্রমণ শানিয়েছে তৃণমূল।

কিন্তু আজ, বুধবার দুর্ঘটনা নিয়ে প্রধানমন্ত্রীর প্রসঙ্গ তুলে করা প্রশ্নের জবাব এড়িয়ে যান মুখ্যমন্ত্রী। তবে গুজরাতের বিজেপি সরকারকে তীব্র আক্রমণ শানিয়েছেন মমতা। তিনি অভিযোগ করেন, গুজরাত সরকার মৃতদের পরিবারের সদস্যদের সাহায্য করতে ব্যর্থ হয়েছে। তারা বিধানসভা ভোট নিয়ে ব্যস্ত।

মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি এই ঘটনায় মর্মাহত। মৃতদের পরিবারের সদস্যদের প্রতি আমার সমবেদনা প্রকাশ করছি।’

এরপরই মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি মনে করি গুজরাত ব্রিজ ধসে পড়ার জন্য সুপ্রিম কোর্টের অধীনে একটি বিচার বিভাগীয় কমিশন হওয়া উচিত।’ প্রসঙ্গত, এই দাবিতে সর্বোচ্চ আদালতে মামলা দায়ের হয়েছে।

আজ চেন্নাই যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন মুখ্যমন্ত্রী। রাজ্যপাল লা গণেশনের আমন্ত্রণে তাঁর দাদার জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে মুখ্যমন্ত্রী তামিলনাড়ুর রাজধানীর চেন্নাই গেছেন।

তিনি বলেন, ‘যারা সেতুটির সংস্কারের জন্য কাজ করেছে তাদের দায়ী করা উচিত। কেন ইডি, সিবিআই এবং অন্যান্য সংস্থাগুলি সেতু ভেঙে পড়ার জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না?’

বিচারপতি চন্দ্রচূড়কে দেশের প্রধান বিচারপতি না করার আর্জি খারিজ সুপ্রিম কোর্টে

You might also like