Latest News

মমতা জানিয়ে দিলেন গঙ্গাসাগর মেলা হবেই, ওমিক্রন নিয়ে প্রশ্ন শুনেই চটলেন মুখ্যমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: ওমিক্রন পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা কি হবে? এই প্রশ্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন এটা দেশের ব্যাপার। রাজ্য সরকার বারণ করতে পারবে না।

এদিন মুখ্যমন্ত্রী গঙ্গাসাগর নিয়ে প্রশ্ন শুনেই চটে যান। বলেন, “গঙ্গাসাগর নিয়ে আপনাদের এত কৌতূহল কেন? কুম্ভকে জিজ্ঞেস করুন। উত্তরপ্রদেশ, বিহার থেকে মানুষ আসবেন আমরা তাঁদের আটকাব? এটা আমাদের আটকানোর কথা? এটা দেশের ব্যাপার।”

মমতা এও বলেন, কে আসবেন আর কে আসবেন না সেটা তাঁর ব্যাপার। যার ইচ্ছে হবে না আসবেন না, যাঁর ইচ্ছে হবে আসবেন। আমরা আটকাতে পারি? এটা পাবলিকের মেলা।

কোভিডের দ্বিতীয় ঢেউয়ের সময়ে উত্তরদেশের কুম্ভ মেলা ভয়ঙ্কর ছবি সামনে এসেছিল। সেখানে জাল টেস্ট রিপর্টেরও ঘটনা ঘটেছিল। সেইসময়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মেলার ভিড় নিয়ন্ত্রণের প্রশ্নে বলেছিলেন, জনগণকে তিনি নিয়ন্ত্রণ করবেন কী ভাবে? এটা তো মানুষের বিশ্বাস।

সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, বাংলায় ভূতের রাজত্ব চলছে। যখন করোনার ক নেই তখন লোকাল ট্রেন বন্ধ। আর যখন ওমিক্রন মাথা তুলছে, সারা পৃথিবী কোভিডের নতুন ভ্যারিয়েন্ট নিয়ে শঙ্কিত তখন মাননীয়া বলছেন, রাজ্য সরকার কিছু নিয়ন্ত্রণ করতে পারবে না। আসলে রাজনীতিকে ধর্মের সঙ্গে মিশিয়ে দিলে যে ভয় পাওয়া উচিত তাই পাচ্ছেন মাননীয়া। যেমনটা কুম্ভের সময়ে যোগী পেয়েছিলেন। মানুষকে বিপদের দিকে ঠেলে দেওয়া ছাড়া এ আর কিছু না।

You might also like