Latest News

শান্তিপুরে ঘুরে বেড়াচ্ছিল হারিয়ে যাওয়া শিশু! জামায় লেখা ছিল ফোন নম্বর, তার পর…

দ্য ওয়াল ব্যুরো: রবিবার রাত দশটা। হাড় কাঁপানো শীত, তার মধ্যে শান্তিপুর স্টেশন চত্বরে উদভ্রান্তের মতো ঘুরে বেড়াচ্ছিল একটা ছোট ছেলে। তাকে তড়িঘড়ি শীতবস্ত্র পরিয়ে দিতে গেলেন আরপিএফরা, কিন্তু খেয়াল করলেন জামার উপর ডট পেন দিয়ে লেখা একটি ফোন নম্বর! সেই দেখেই সতর্ক হলেন। হারিয়ে যাওয়া ছেলে নয়তো?

মুহূর্তে সেই নম্বরে যোগাযোগ করেন নিরাপত্তা রক্ষী বাহিনী। এবং দেখা যায় তাঁদের অনুমানই ঠিক। সেই ফোন নম্বরের জোরেই ৪৭ ঘণ্টা আগে মুর্শিদাবাদ থেকে হারিয়ে যাওয়া এক ছ’বছরের শিশুকে পরিবারের হাতে তুলে দিতে সমর্থ হয় শান্তিপুর থানার আরপিএফ।

পরিবার সূত্রে জানা যায়, মুর্শিদাবাদের সুতিয়ন এলাকার বাসিন্দা সেই শিশুর নাম মেহেন্দি হাসান। তার বাবা নিমরুল শেখ পেশায় রাজমিস্ত্রি। তাঁর তিন সন্তানের মধ্যে ছ’বছর বয়সী মেজো ছেলেই মানসিক ভারসাম্যহীন, বলে দাবি পরিবারের। পয়লা জানুয়ারি, সন্ধের পর থেকেই খুঁজে পাওয়া যাচ্ছিল না মেহেন্দিকে।

এই মর্মে রাত দশটা নাগাদ স্থানীয় থানায় একটি মিসিং ডায়েরি করেছিল হাসান পরিবার। কিন্তু তারপর ৪৮ ঘন্টা কেটে গেলেও হদিশ মেলেনি ছেলের।

শেষমেশ রবিবার রাত দশটা নাগাদ শান্তিপুর স্টেশন চত্বরে সেই ছেলেকেই উদ্ধার করে শান্তিপুর থানার আরপিএফ। ভাগ্যিস জামায় ফোন নম্বরটা দেখতে পেয়েছিলেন তাঁরা!

শান্তিপুর থানার আইসি সাব-ইন্সপেক্টর সুনীল কুমার হাসান পরিবারকে ডেকে পাঠান নদিয়ায়। তারপর সোমবার সকালে, সরকারি নিয়মনীতি মেনে পরিবারের হাতে তাদের শিশুকে ফিরিয়ে দেওয়া হয়।

ছেলেকে ফিরে পেয়ে শান্তিপুর আরপিএফদের ধন্যবাদ জ্ঞাপন করেন মেহেন্দির বাবা মা। সপরিবারে হাসিমুখে ফিরে যান মুর্শিদাবাদে।

You might also like